সুনীল আকাশে আমি কি শুধুই ফেরারি শুভ্র চাঁদ, নদে ভেসে চলা শ্যাওলা আমি কি জনশুন্য মেলা সুদুর দিগন্তের মরিচিকা আলো, বল আজ বল।
আমি কি জ্যোৎসনা হীন রাত নাকি অমাবস্যার চাঁদ দু এক টুকরো ভাঙ্গা কাঁচ আঁচ লাগা রক্ত, ভক্ত, আমি নইকি ভালবাসার, শুধুই কাছে আসার।
গন্ধ মধুর বাতাসে বির্শ্রী গন্ধ, শুষ্ক কাঁট প্রকৃতির চৈত্রের রুদ্দুরের মত অসহ্য গরম, একটু শরম নাকি বিশেষ ভদ্রতায় মোড়ানো উপহারের ডোঙ্গা।
তবুও ফেলে রাখা বই, সেল্ফের নিচের থাকে, সেই ফুলদানীতে ভিজিয়ে রাখা বাসি ফুলের মত, স্রোতের ভাঁটা, মাঁঠা, নাকি কিশোরির ভাঙ্গা কাঁটা।
বুঝিনি এখনো যে তোমাকে ভালবাসে, হাঁসে, তোমার মন আজো উপহাসে! ভাঁসুক ঠোঁটে, তবুও বলবনা মুখ ফুঁটে, শুধুই ভাবব আমি।
অব্যবহিত পুকুরের সাদা শাপলা কাটা যুক্ত গোলাপ, ফুল, ভুল পুরো জীবনটাই ভুল আমার, শুধু একটি কথা না বলায়, কিত্নু সব সময় তা ভেবেছি।
এখনো হাতে আমার উটেনি, উটেনি ক বাঁশি,
রাশ রাশ ভারায়, রসেরি ধারায় দেইনি ক ফাঁসি, আমি প্রস্তুত, সদা প্রস্তুত শুধুই তোমার বলার অপেক্ষায়।
১৫ জুলাই - ২০১৩
গল্প/কবিতা:
১৯ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
-
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
-
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
-
তৃতীয় পুরস্কার সনদপত্র।
আগামী সংখ্যার বিষয়
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪