একটি ফুল কত যতনে চোঁখে চোঁখে রাখলাম যাকে দেখে মুগ্ধ হয়ে কত ছবি আঁকলাম কেন যে সে ঝড়ে গেল আজও বুজলাম না তবুও তার আশায় আশায় স্বপ্ন দেখে চললাম। ভেবেছিলাম পাবো তাকে দিগন্ত বিস্তৃত কাঁশবনের ঐ ফাঁকে, আঁড়াল থেকে উঁকি মেরে দেখব চুপিচাপে। শিশির ভেজা সকাল বেলায় খেলতে যেতাম মাঠে, আঁড় চোখে সে দেখত আমায় খেলায় কি যে ঘটে। দুরন্ত সেই খেলার কথা আজও পরে মনে পরষ্কার দিতে হাজির হতো কত গুণী জনে, গণ্যমান্য ব্যাক্তিরা সব উপস্থিত থাকত তাতে মনে হতো বলবে- তারে ভালবাসি যাতে।
পারিনি বুঝতে তোমার মুখের ভাষা দেখতাম চেয়ে চেয়ে, চুপিসারে কে যেন বলে যেত আমায় আমার কথা তুমি ভাবছ মনে মনে কত স্মৃতি পরে আছে জাম গাছটির তলে, অদৃষ্ট হল সব মেঘের ভেলায় দেখা না আর মেলে। ভেঙ্গে দিল সব স্বপ্ন আমার ঝড় কালবৈশাখী এসে, দিগন্ত সে পথ আরও দীর্ঘ হল ভাবলাম বসে বসে। ভালবাসা কখনো বদল হয় না কাউকে একবার ভালবাসলে, তাইতো আম্মার সেই দিগন্ত ভালবাসা বুকে আজও জ্বলে। একটি ফুল কত যতনে চোঁখে চোঁখে রাখলাম যাকে দেখে মুগ্ধ হয়ে কত ছবি আঁকলাম কেন যে সে ঝড়ে গেল আজও বুজলাম না তবুও তার আশায় আশায় স্বপ্ন দেখে চললাম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এত কষ্টের মধ্যেও আজ কেন জানি হৃদয়টা হাহাকার হয়ে উঠতেছে, জানি যদিও এটা একটুখানি সুখানুভূতি আপনাদের ভোট দিয়ে আমাকে অনুপ্রেরণার দেয়ার জন্য। এখন মনে হচ্ছে আমি পারব। অশেষ ধন্যবাদ আপনাকে। ভোটের সাথে দোয়াও রাখবেন।
ভোটটা জরুরী না। ভাল লাগাটাই একজন লেখকের কাছে সবচেয়ে প্রিয় এবং সার্থকতা। যেহেতু এটা প্রতিযোগিতার প্লাটফরম সুতরাং এটারও প্রয়োজন কেননা,এটি লেখক হিসেবে পরিচিতিতে সাহায্য করে।
গোবিন্দ বীন
একটি ফুল কত যতনে
চোঁখে চোঁখে রাখলাম
যাকে দেখে মুগ্ধ হয়ে
কত ছবি আঁকলাম
কেন যে সে ঝড়ে গেল
আজও বুজলাম না
তবুও তার আশায় আশায়
স্বপ্ন দেখে চললাম।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।