বাংলার মানুষ এখনো ঘুমিয়ে আছে ক্যালেন্ডারে চেয়ে দেখি ডিসেম্বর এসেছে ত্রিশে নবেম্বরের রক্তক্ষয়ী গোধূলি মনে এঁকেছে,কাল ডিসেম্বর আমার মায়ের বিজয়ের দিন ত্রিশ লাখ শহীদের স্বপ্নের দিন, ধর্ষিত নারীদের মুক্তির দিন নিরীহ মানুষের জীবন হবে রঙিন পতাকা শোভিত মিছিলের দিন হানাদারদের আত্মসমর্পণের দিন শুঁকুনের মানুষ খাওয়ার শেষদিন তাজা রক্ত আর হবেনা রাজপথের সঙ্গিন তোমারা কি ভুলে গেছ বুঝি?
স্বাধীনতা। জাগ্রত জনতা,কোথায় তোমারা? ভুলে যেও না। স্বাধীনতা।
শুকনো পাতারাও প্রাণ পেয়েছে আজ স্মৃতিতে রয়েছে ৭১ এর ৯ মাস অজস্র লাশের বধ্য ভূমি আমার দেশ, প্রিয় বাংলাদেশ অতীত মোদের সুখকর নয়,৫২, ৬৯,৭১ সব করেছি জয় অন্যায় অবিচার দুর্নীতি সন্ত্রাসী চাঁদাবাজি বলি আর নয় আর নয় রক্তাক্ত প্রান্তরে মোরা করিনা ভয়,৭১ শহীদেরা আমাদের কয় যুদ্ধ কর আরও একবার দেশ গঠনে লও হাতিয়ার কর প্রতিজ্ঞা টুটে নাও সৎ মানুষের পথ,আমার মায়ের পথ পরিবর্তনের ছোঁয়ায় উন্নতির সোপানে, একদা মনে প্রাণে বলেছিলে আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।
কতকাল আর থাকবো হায় অন্যায়ের পথে দিওনাকো সায় লাল সবুজের পতপত ধ্বনি একটি বার যদি মনোযোগে শুনি আমার দেশের অমর কাহিনী চারদিকে স্বাধীনতার জয়ধ্বনি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আরাফাত ইসলাম
লেখা পড়লাম, ভালো লাগলো । ঠিক কি জন্যে ভালো লাগলো আর ঠিক কি-ই বা কমেন্ট করা উচিত বুঝতেছি না ! না-ই বা বুঝলাম, ভালো লেগেছে ব্যাস । সবসময় বুঝা জরুরী না !!!
ওসমান সজীব
কতকাল আর থাকবো হায় অন্যায়ের পথে দিওনাকো সায়
লাল সবুজের পতপত ধ্বনি একটি বার যদি মনোযোগে শুনি
আমার দেশের অমর কাহিনী চারদিকে স্বাধীনতার জয়ধ্বনি। অপূর্ব কবিতা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।