হাজার রূপের শেষ সীমানায় যে দেশের রূপ ভাসে। সেই রূপ দেখে বাংলা মা তোর শুধু মনে আসে। অন্তরে আমি এঁকেছি মা ছবি শুধু তোকে ভালোবেসে। তোর এ ধুলায় মিশতে চাই মা জীবনের শেষ এসে।
ঊষার আকাশে বাদশার বেসে উঠছে স্বাধীন রবি। মুক্ত বিহগ ডানা দুটি মেলে দেখছে তোমার ছবি। পুষ্পের ঘ্রাণ নিয়ে আসে বায়ু মৃদু মৃদু বয়ে যায়। মাছদের খেলা দেখে আমি মাগো যবে উঠি তোর নায়। শ্যামল সবুজ তৃণ পল্লবী তেনে নেয় তোর কাছে, হরিৎ ক্ষেত্র মাটি পানি সব ভুলে যদি যাই পাছে। তোর রূপ দেখে মাগো শুধু মনে একটি কথাই আসে, তোকে যদি পাই মাগো মম এর অভাব থাকবে কীসে।
তিমির আধারে ঘন কালো রাতে গগনে উঠছে শশী। চারিদিকে দেখ ছড়িয়ে যায় সে আবছা আলোক রশ্মি। গগনে চড়ে মিট মিট করে হাজার হাজার তারা। ঝোপঝাড়ে ঠিক তেমনি জ্বলছে দেখ জোনাকি পোকারা। হাসনাহেনা ও শিউলির ঘ্রাণ মৃদু বায়ু নিয়ে আসে। মনটা তখন শুধু চায় যেতে রাতের আঁধারে মিশে। জোছনার আলোয় যখন পৃথিবী স্বর্গের রূপে ভাসে, মনে হয় যেন স্বর্গের ছায়া পড়েছে এথায় এসে। অন্তরে আমি এঁকেছি মা ছবি শুধু তোকে ভালোবেসে। তোর এ ধুলায় মিশতে চাই মা জীবনের শেষে এসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বেলাল হোসেন রানা
হা ভাই পড়েছি, ভালো লাগলো। বেশ ভালো লিখেছেন। অ।পনার এই লেখাটি অ।মার ম্যাগাজিনে প্রকাশ করা হবে। কপিটি সংগ্রহের জন্য অ।লাপ করবেন। ০১৭৬০১৯৬০৩৩
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।