আমি বলছিনা যে আমি সরকারবিরোধী নই, যদিও সরকারের অনেক কর্মকাণ্ড আমার পছন্দ নয়! কিন্তু তার মানে এই নয় যে আমি দেশবিরোধী!
আমি বলছিনা যে বিরোধীদলে আমার পূর্ণ সমর্থন, ওদেরতো একটাই টার্গেট- সেটা দেশের ক্ষমতা, কিন্তু তার মানে এই নয় যে আমি গনতন্ত্রবিরোধী!
আমি বলছিনা যে আমি রাজনীতিবিদ! রাজনৈতিক শক্তিগুলো, মুক্তিযুদ্ধের চেতনার সাথে বিশ্বাসঘাতকতা করছে! কিন্তু তারাই আবার প্রয়োজনে মুক্তিযুদ্ধকে ব্যবহার করছে!
আমি বলছিনা যে আন্দোলন-সংগ্রামের প্রয়োজন নেই! আন্দোলনের বিষয়বস্তু যেন জীবনধারার সাথে সাদৃশ্য হয়। কিন্তু এর নামে জ্বালাও-পুড়াও কর্মকাণ্ডের আমি ঘোরবিরোধী!
আমি বলছিনা যে দেশের কোনও উন্নয়ন হচ্ছে না, এর চেয়ে আরও উন্নয়ন এ দেশে হতে পারত! কিন্তু উন্নয়ন এর নামে শুধু ভিত্তিপ্রস্তর আমরা চাইনা!
আমি বলছিনা যে আমি ধর্মভীরু নই, আমার ধর্ম ইসলাম, তবে রাষ্ট্রের কোন ধর্ম নেই। ধর্ম যার যার রাষ্ট্র সবার! কিন্তু ধর্মের নামে জঙ্গিবাদ-মৌলবাদের অনুপ্রবেশ চাইনা!
আমি বলছিনা যে সামাজিক গণমাধ্যমগুলো খারাপ! নগ্নতা-অশ্লীলতা কিংবা বেহায়াপনা এখানে কাম্য নয়! কিন্তু তার মানে এই নয় যে আমি কারও স্বাধীনতাবিরোধী!
আমি বলছিনা যে আমার লেখা সমর্থন করুন, মানুষ মাত্রই ভুল! ভুল আমি করতেই পারি, কিন্তু তার মানে এই নয় যে ভুল সংশোধনকারী আমার শত্রু!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল
# ধর্ম , রাজনীতি আর ক্ষমতার পথ ধরে মিথ্যা, প্রতারনা ও মূর্খতার প্লাবন বইতে থাকলে ----সেটা জনগনের জন্য কখনই সহায়ক হতে পারে না । সামাজিক চেতনার সুন্দর ইঙ্গিতবাহী দারুন একটি কবিতা ।।
তানি হক
আমিকে এত সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন যে আপনার কবিতা মন ভরাবেই ... খুব খুব ভালো লাগলো .. ধন্যবাদ জানবেন ...আমার কবিতায় আমন্ত্রণ রইলো ভাইয়া
জাকিয়া জেসমিন যূথী
শিরোনামটি পরবর্তী সংখ্যার জন্য পারফেক্ট ছিলো। 'আমি বলছিনা যে,..." দিয়ে শুরু হওয়া বিভিন্ন নীতিবাক্যে ভরপুর কবিতাটি বেশ অন্যরকম এবং সুন্দর।
কবিতাটি জমা দেবার সময় আমি জানতাম না যে পরবর্তী সংখ্যা কি হবে? এখন মনে হচ্ছে 'আমি বলছিনা যে,. এর পারফেক্ট শিরোনাম...।।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য... দোয়া করবেন.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।