ঈদ এলো , ঈদ এলো চাঁদ উঠেছে ওই বাবা আমার নতুন জামা , নতুন টুপি কই ? বাবা বলে হউক না সময় আরেকটা ঈদ আছে এবার না হয় আগের টাই, টাতে কি যায় আসে ? আমি বলছি বাবা ওগো একতা জামা দাও না ? জমে আছে অনেক , মেটাতে হবে পাওনা সবাই হাসে , সবার আছে নতুন জামা দুই আমার আছে পুরনো জামা , মনে একটু কষ্ট ই বল্টু বলে দেখ আমার আছে নতুন জামা শুনে মন বেজার করে, মা আকাকে একটা দাও না ? মা বলে এই যে বাবা, এটা তোর নতুন জামা এবার মুখে হাঁসি নিয়ে জড়িয়ে ধরি মা । সবার আছে সবাই খুশি , মজা হবে বেশী বেশী মনে সবার উদয় হল নউন ঈদের খুশি সকাল বেলা সবাই চলে ঈদগাহের মাঠে আমার তখন চোখ পড়লো , করিম টার পাটে সেই যে পুরনো ছেরা জুতো, আর পোড়া কাপড়ে মনে মনে বলি , হায়রে কতবার দেখেছি তোরে । এবার আমার মনে হল আমার যা আছে টাই ভালো ঈদে নাকি সবার খুশি , বল্টুর ক্যান কালো ? থেমে থাকা পৃথিবী আমার , মেশে কোলাহলে ত্যাগ আর ভালোবাসা ভুলেছি , আমার যথেষ্ট হয়ে ঈদ যে শিক্ষা দেয় ত্যাগ , বলিদান ,অঘ্য কেনো আমি ডারা করিনা একটু রংধনু, যা প্রাপ্য পর্দার আরালে হয়ে কি তার একটু হাঁসিও নয় কাম্য ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।