সুখের আশায়

ভয় (এপ্রিল ২০১৫)

ফরহাদ সিকদার সুজন
  • ২১
সুখের আশা দিয়ে বিধি
পাঠালে এই দুনিয়ায়,
আশার প্রদ্বীপ বুকে জ্বেলে
বেঁচে থাকা বড় দায়।
আশায় আশায় মন পুড়িয়ে
করলাম আমি তারে ছাঁই,
সুখের দেখা পাইনি কভু
শুধু দুঃখের দেখা পাই।
ও বিধিরে আছি একোন্ সুখেরি মরিচীকায়।
দুঃখ কষ্টে গড়া জীবন
সুখের আশায় দেহের ক্ষয়,
কবে জানি দঃখের ভয়ে
আমার বিধি মরণ হয়।
ও বিধিরে আছি একোন্ সুখেরি মরিচীকায়।
সংসার করি দুঃখ নিয়ে
একটু সুখের আশায়,
দুঃখের ঝড়ে সংসার ভাঙ্গে
ব্যথার ¯্রােতে ভাসায়।
ও বিধিরে আছি একোন্ সুখেরি মরিচীকায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ruma hamid সুন্দর ! গানের জন্য ভালো হবে ।
মুহাম্মাদ হেমায়েত হাসান ভালো লাগলো. ভোট রইলো.
ভালো লাগা ও ভোটের জন্য ধন্যবাদ ভাই।
নাসরিন চৌধুরী আমার কাছে আপনার লেখাটিকে গানের মত মনে হয়েছে। সুর দিলে ভালই হবে। আর কিছু বানান ভুল আছে ---স্রোত, প্রদীপ , দুঃখের। শুভকামনা জানবেন।
শুভকামনার জানলাম। আপনিও জানবেন। আসলে এটি একটি গীতি কবিতা। তাই আপনার মনে হওয়ার কারণটি সঠিক। তবে স্রোত বানানটা ওরাই প্রকাশে ভুল করেছে। বাকিগুলোর বানানরীতি ও অর্থের সঠিক দেখে পরবর্তিতে ঠিক করে নিব। পরামর্শের জন্য আন্তরিক অভিনন্দন রইল, আপু।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) খুব ভাল লাগলো , চমৎকার কাব্যিক লেখা , যেন পটে আকা ছবি । সুভকামনা
ভাই, ভালো লাগার ধন্যবাদ রইল। আর আপনার চমৎকার লাগার কথা শুনে মনটা খুশিতে ভরে গেল। আপনার এমন মন্তব্য যে কোন লেখকের মন খারাপ থাকলেও ভালো হয়ে যাওয়ার মত।
সেলিনা ইসলাম দুঃখকে ভয় পাওয়া হয় বলেই হয়তো দুঃখ পিছু ছাড়ে না ! কবিতায় গানের ছন্দ পেলাম যা বেশ চমৎকার লাগল । তবে ভয় বিষয়টা খুব জোরালো ভাবে আসেনি যতটা এসেছে আক্ষেপটা! আরও সুন্দর সুন্দর কবিতা লিখুন সেই প্রত্যাশায় অনেক অনেক শুভকামনা।
আপু, ভালো লাগার জন্য ধন্যবাদ রইল। আর আপনার চমৎকার লাগার কথা শুনে মনটা খুশিতে ভরে গেল। তবে ভয়টাকে এখানে জোড়ালো ভাবে না তুললেও, ভয়ের সবচেয়ে জোড়ালো সাঙ্কেতিকতার দিক যে এটাই - তা কিন্তু অস্বীকার করার কোন কারো সাধ্য নেই। কারণ, এই জগৎ সংসারে সবাই কোন না কোনভাবে দুঃখি। দুঃখ হতে বাঁচার জন্য মানুষ সুখ চায়। তাইতো জীবনের এতো আয়োজন। আর এই আয়োজনের মাঝেই যদি চলে যেতে হয়, সেই অজানা ভয়েই তো মানুষ শিউড়ে কেঁপে উঠে থরে থরে।
মুহম্মদ ফজলুল করিম দারুণ লেখা , ভোট রেখে গেলাম।
আপনার প্রতি রইল অশেষ আন্তরিক শুভকামনা।
এফ, আই , জুয়েল # দারুন ! অনেক সুন্দর একটি লেখা ।।
ধন্যবাদ ভাই। উৎসাহিত করার জন্য।
মোহাম্মদ সানাউল্লাহ্ দুঃখ গুলো বড়ই কষ্ট দেয় তবু আমরা প্রহর কাটাই সুখেরই আশায় ।
আপনার মন্তব্য খুব রসালো, যা উপভোগ না করে পারা যায় না। আপনাকে কি বলে যে ধন্যবাদ জানাই ভাষা পাচ্ছি না।
Hajera moni ভালো লেগেছে...শুভকামনা থাকলো
ভালো লাগার জন্য ধন্যবাদ। আপনার জন্যও রইল শুভকামনা।

১৭ জুন - ২০১৩ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪