আমাদের এই জীবন একটা নাটকের গল্প যে নাটকের হয়েছে শুরু হয়নি তার শেষ! যে জীবনে সাগর মতো ঢেউ দিয়ে কুলে কুলে ভেসে যাওয়া কখনো আষাঢ়,শ্রাবণ ঘরের ছাউনি অভাবে বৃষ্টিতে ভেজা। এক মুঠো খাবার আশায় মায়ের অপেক্ষায় চেয়ে থাকা কখন আসিবে মা এক থালা ভাত নিয়ে। এখন কে আমাকে ভাত মুখে তুলে দিবে মা চলে গেছে সে কবে ঔ আকাশের তাঁরার মাঝে। তেজ মাখা রৌদ্রে হা-ঢুঢু,কাবাডি খেলা, নদীতে সাঁতার কাটা,জীবনটা কে নিয়ে স্বপ্ন দেখা, কোথায় যেন হারিয়ে গেছে। আমাদের জীবনটা শুধু পাহারের কান্না ঘেরা এই মুখে হাসি ফুটবে না ঝরবে শুধু চোখের অশ্রু। সাদা বালি হাঁসের মতো উড়ে বেড়া,মাটি হয়ে আকাশ কে স্পর্শ করা, কোন কিছুর পাওয়ার স্বপ্ন দেখা, বস্ত্র অভাবে কনকনে শীতের হাওয়া থেকে রক্ষা না পাওয়া, ভেঙ্গে যাওয়া কাঁচের ঠুকরো মতো হয়ে গেছে সে সব আশা, যে জীবনে শুধু ধুলো মাখা, এটাই কি আমাদের জীবন? আমরা ও তো একটু কিছু পূর্ণতা পাওয়ার আঙ্কখার আশা থাকি একটুকু শান্তির নীড়ে বাসনা জাগে। চাইবার আর কিছু নাই এই জগতে! থাকিতে চাই বর্ণালী সবুজে আলোকিত বাংলার পূর্ণতা নিয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।