জন্মেছি আমি এই দেশেতে চোখ খুলে দেখি এই দেশের মাটি জন্মেছি আমি এই দেশেতে মায়ের কোলে জড়িয়ে আছি সেই তো আমি। জন্মেছি আমি এই দেশেতে বাংলার ধ্বনি শুনা গিয়েছিল আমরি কানেতে নদীতে বয়ে যায় পাল। রাখাল ভাজিয়ে তুলে তার বাঁশির সূর কৃষক ফলে যায় তার সোনালী ফসল। সাদা আকাশে কালো মেঘে বিরাজ করছে পাখিরা সব কলধ্বনি দিতে দিতে নীড়ে পিরছে। বৃষ্টির রিমি ঝিমি শব্দে গাছের পাতা নড়বড় করছে। জেলের দল রূপালী ইলিশের খোঁজে বের হয়েছে দূর থেকে বয়ে এসেছে বালনীর জোয়ার, এমন দেশটি কোথায় খুঁজে পাব আমি সেইতো আমার বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
যত দেখি ততই ভালো লাগে. অনেক অনেক শুভ কামনা, মনে রাখবে. একজন লেখক হিসাবে আপনি স্বার্হক এত সুন্দর লেখা লিখেছেন . আর একজন পাঠক হিসাবে আমি ধন্য যে আপনার এতো ভলো একটা লেখা পড়তে পেরেছি চালিয়ে যান একদিন বড় হবেন. ইনশা-আল্লাহ. অপূর্ব মনের মাধুরী মিশিয়ে লিখেছেন . খুব ভালো হয়েছে. আমার লেখা বঙ্গলিপি / স্বাধীনতা পড়ার আমন্ত্রণ রইল
Rajib Ferdous
বানানগুলো কর্তৃপক্ষ কেন যে ঠিক করে দেয়না। পড়তে পড়তে বানানভুলের জায়গায় হোচট খেতে হয়। যাইহোক কর্তৃপক্ষের যেহেতু এখনও ব্যপারটির জন্য সমাধান দেওয়া সম্ভব নয় তাই আমাদেরই এই বিষয়ে নজর দিতে হবে। এটা কিন্তু সম্ভব। একটু যত্নবান হলেই আমরা আমাদের লেখাটি পোষ্ট করার আগে নির্ভুলভাবে তা করতে পারি। কে এস বিজয় কবিতার কিন্তু ভাবের গভীরতা কম। স্বাধীনতা, এই একটি বিষয়ের সাথে কিন্তু বাঙ্গালীর সীমাহীন আবেগ জড়িত। লেখক কবি হিসেবে আমাদের চেষ্টা করতে হবে সেই আবেগের গভীরতার সাথে অন্যদের পরিচয় করিয়ে দেয়া। শুভকামনা আপনার জন্য।
কে. এস. বিজয়
অনেক গুলো কবিতা পরে ছিল তাই কিছু কবিতা এইখানে দিয়ে দিলাম. খেয়াল করি নাই , কোন কবিতা দিয়েছিলাম .@ বকুল ভাই
থাঙ্কস @ সাইফুল ভাই , আরো ভালো করার চেষ্টা করব . দয়া করবেন .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।