বন্ধু মানে প্রয়োজন ঘন সবুজ অরণ্য ফুল পাখি সাগর নদী বন্ধু মানে অনন্য ! অবিরত সূর্য ; চাঁদ তারা আসমান আদান প্রদান নিঃশর্ত দান অচেনা ব্যবধান ! অনবদ্য বাতাসের প্রেম নিস্বার্থ অক্সিজেন সবুজের তরে বৃক্ষটারে যত্নে রাখার গভীর ধ্যেন ! মহাগেনির অপরিসীম অনুগ্রহে দান প্রেম পবনে ছড়িয়ে দেয়া বন্ধু মনের গান !
বন্ধু মানে মা বাবা ভাই বোন স্বজন তুমি আমি পাশাপাশি সঙ্গী আমরণ ! স্নেহ মায়া মমতা সম্মানে শ্রদ্ধায় সহজ সমীকরণ স্বর্গীয় অধ্যায় ! দ্বন্দহীন মূল্যায়ন ; কথা ও কাজের সম্পাদন বিবেকের বিচারে উপরে দেয়া প্রহসন ! চোখে মুখে অনুভবে ভাবনার সেতু সম গতি বহু প্রীতি ; ক্ষতি নয় শুধু !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ZeRo
আশা ভাই আপনার মন্তব্য আমাকে মুগ্ধ করেছে ! কবিতার ক্ষেত্রে আপনার বিবেচনা সত্যি ই অতুলনীয় ! সেই বিবেচনায় আমার কবিতায় বানান জনিত ভুল গুলো আছে জেনে ও বিবেকহীন ভোট দেয়ার জন্য আমি আপানর কাছে কৃতজ্ঞ ! আসলে আমি অভ্র দিয়ে বাংলা লিখি ! এই অভ্র দিয়ে আমি সব শব্দ সঠিক ভাবে লিখতে পারি না ! এই জন্য ক্ষমা প্রার্থী ! সূর্য ভাই সবসময় এই বানানের ত্রুটি গুলো ধরে থাকেন ! কিন্তু আমি যেন নাছর বান্দা বার বার ভুল করেই যাই ! :) আপনার জন্য অনেক শুভকামনা !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।