স্বপ্ন দেখি

দিগন্ত (মার্চ ২০১৫)

সৈয়দ আহমেদ হাবিব
  • ১২
  • 0
  • ২৭
রোজ সকালে পাখির গানে
ভাংত আমার ঘুম
আজকে হঠাৎ গুলির শব্দ
সাতান্ন জোয়ান খুন।

সেই থেকে পাখ পাখালি
গাইলনা আর গান
নদীর জলে ভেসে গেল
হাজার হাজার প্রাণ।

ফুলের দেশ পাখির দেশ
রইল কেবল নামে
রোজই শুনি পড়ছে লাশ
এখানে আর সেখানে।

আবার কবে আসবে ফিরে
আমার সোনার দেশ
সাত সকালে গাইবে পাখি
থাকবেনা আর দ্বেষ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ruma hamid অনেক সুন্দর ! নির্বাচনে না দাঁড়িয়ে ভোট যখন চাইলেনই কি আর করা, সুযোগ পেয়ে আমিও দিলাম আপনার পাওনা ভোট ।
অনেক ধন্যবাদ আপু, সত্যিকার অর্থে কবি ও কবিতা কোনটাই আমি ধারণ করিনা, আমার ভাল লাগে ফান করে লিখতে, আমার বানান ভুল তাল লয়হীন অন্তমীলে দু'চারজন সত্যিকারের হাসিটা দেয়, সেটাই ভরসা।
মির্জা মুকুল আবার কবে আসবে ফিরে আমার সোনার দেশ সাত সকালে গাইবে পাখি থাকবেনা আর দ্বেষ।----------------------------বেশ ভাল লাগল । ভোট রেখে গেলাম ।
দীপঙ্কর বেরা Vah vah, khub Sundar kobita , voted . Pl vote & motamot deben .
Thanks dada, shomoi kolie utte parina, ekhon thke cheshta korbo niomito hote
মোহাম্মদ সানাউল্লাহ্ সুন্দর কাব্য ভাবনার মাধ্যমে ইচ্ছার দারুন প্রকাশ ! বেশ ভাল লাগল ।
খুবই ধন্যবাদ জানবেন মোহাম্মদ সানাউল্লাহ্ ভাই
শফিক রহমান কবির কাজই তো স্বপ্ন দেখা আর দেখানো । ভাল লাগল ।
খুবই ধন্যবাদ জানবেন শফিক রহমান ভাই
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
খুবই ধন্যবাদ জানবেন প্রিন্স ঠাকুরদা, হুম অবশ্যই আসছি
গোবিন্দ বীন আবার কবে আসবে ফিরে আমার সোনার দেশ সাত সকালে গাইবে পাখি থাকবেনা আর দ্বেষ।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
ধন্যবাদ জানবেন Gobindo Bin ভাই, এইতো আসছি একটু সময় করে
এমএআর শায়েল ভাল হয়েছে। আপনি স্বপ্ন দেখুন। আমিও দেখছি। আমার লেখা গল্প ‘- আমাকে ভালবাসা পাপ! পড়ার আমন্ত্রন রইল।
ধন্যবাদ জানবেন এমএআর শায়েল ভাই, এইতো আসছি একটু সময় করে

১৬ মে - ২০১৩ গল্প/কবিতা: ২৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী