মাগো, আমি তোমার ছেলে হলে তুমি কি তা পারতে, আমার খাবার কেড়ে নিয়ে অন্য মুখে তুলতে । আমি তোমার ছেলে হলে তুমি কি তা পারতে তোমার ছেলে ব্যথা পেলে তাকে তুমি ছাড়তে । তোমার ছেলে পাগল বলে যদি তুমি বুঝতে এই বুকে কতো ব্যথা তবে তুমি খুজঁতে । আমি তোমার ছেলে হলে তুমি কি তা পারতে আমায় ছেড়ে এক মুহুর্ত দূরে দূরে থাকতে । কেনো আমায় ব্যথা দিয়ে দূরে দূরে রাখলে সবার চোখে ফাঁকি দিয়ে নিরবে কেনো কাঁদলে । কেনো তুমি এমন পাষাণ ব্যথা দাও বুকে মারতে আমায় পারোনা তবু আমি মরি ধুকে এভাবে মারার চে একেবারে মারো আমার এজিবন নিয়ে কেনো খেলা করো । জগতে তোমার মতো এমন মাতা নাই একটু দোষ করলে যার কাছে খমা নাই ? জগতে মায়ের মতো জানি আপন কেহো নাই সে মায়ের কাছে আমি আজো ব্যথা পাই তবু তোমার কাছে প্রানের চাওয়া ভিক্কে আমি চাই মরনের পরে ,মাগো বুকে দিও ঠাঁই ৷ তোমার কাছে এটাই চাওয়া আর, কোনো চাওয়া নাই ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
১৪ মে - ২০১৩
গল্প/কবিতা:
৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।