দূরদ্বীপবাসিনী... একটা জীবন ভালো থাকে নিজস্ব দুঃখের ভিতর নিশ্চুপে চেয়ে থাকে পান্ডু নিরবতার শব্দহীন সময়। একজোড়া বিষন্ন চোখ নির্ঘুম নিশি জাগে সারাটা রাত একটা মন খারাপের মনে আজ ও সে রয়ে গেছে কাঙ্খিত কষ্টের মতো... সে কবেকার হঠাৎ তুমুল ভালোলাগা দিগন্তজোড়া কাশফুলের ঐশ্বর্যে মুগ্ধ একজোড়া চোখ দেখে থমকে দাঁড়ানো নীল দুপুরের কাশবন স্বপ্ন সে জলবতী জলকন্যা... সে মেঘনীল চোখ আজ ও কেন মনে পড়ে ভালোবাসার দাবিতে সে কবে ফিরে গেছে, নিজস্ব দুঃখ নিয়ে একলা পথে...। তবু বিকেলের সাংঘাতিক বিষন্নতায় নির্ঘুম রাত্রির তীব্র নির্জনতায় এই আমি! কেন একা হতে পারি না? কেবলই বারবার ফিরে আসে কারো অদৃশ্য অস্তিত্বের অনুভব। জলবতী জলকন্যার চাঁদঘুমানো চোখ গৃহত্যাগী স্বপ্নগুলোকে নিয়ে- বড় বেশি ইচ্ছে ছিলো যাযাবর হবো, সে ইচ্ছেগুলোকে... কেউ যেন খুব গোপনে নির্জনে খুন করে ফেরারী আজ। আমি নিশ্চিত জানি ইচ্ছেগুলোর সাথে আর কখনো দেখা হবে না আমার। তবু তাকে অকারনে খুঁজবো বলে আমি গৃহত্যাগী হই। দূরদ্বীপবাসিনী... করুন কষ্টের অবিরাম একলা পথে জীবন দাড়িয়েছিলো আজ ও দাঁড়িয়ে... আজ ও প্রতীক্ষার ক্লান্ত ক্ষনগুলো বেদনা ঝরায়... কাঙ্কিত কষ্টগুলোকে আজ ও পাহারা দিয়ে যায় কেউ...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক
নির্ঘুম রাত্রির তীব্র নির্জনতায়
এই আমি! কেন একা হতে পারি না? -অনেক অনেক সুন্দর অনূভূতি আর ভালো লাগার মতো অসাধারণ একটি কবিতা...
তানি হক
আজ ও দাঁড়িয়ে...
আজ ও প্রতীক্ষার ক্লান্ত ক্ষনগুলো বেদনা ঝরায়...
কাঙ্কিত কষ্টগুলোকে আজ ও পাহারা দিয়ে যায় কেউ. চমত্কার একটি কবিতা ... খুব ভালো লাগলো ...ধন্যবাদ আপনাকে
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।