অনেক কষ্টের প্রতীক্ষায় পেয়েছি, রক্তাক্ত আঙিনায় অসংখ্য মৃতদেহের মাঝে, অসংখ্য তাজা প্রাণ ঝরেছে বুলেটের ক্ষত, চিৎকার, কান্না আজো বাজে। প্রাচীন সব সুর আজ বেদনাহত কাব্যিক প্রতিমূর্তি আজ হৃদয়ের অন্তরালে, সুপ্ত বাসনায় কষ্টের বেড়াজালে তোমাকে পেয়েছি আমার স্বদেশ, আমার রক্তলালে। অনেক ত্যাগ আর প্রতীক্ষার শেষে হারিয়ে অনেক হৃদয় আজ তোমার প্রাঙ্গণে, শ্রদ্ধা আর ভালো বাসায় তোমার সমস্ত আকাশ জুড়ে সাদা মেঘ, সবুজ গালিচা তোমার অঙ্গনে। তোমার জন্য আমার অফুরন্ত আবেগ হৃদয় জুড়েনি: অসীম ভালোবাসা, অনাবিল আনন্দ, তোমার জন্য প্রহরায় রয়েছি সীমান্তে কালজয়ী বীরের রক্তলালে বিজয়ের নৃত্য ছন্দ। তোমার দিগন্তে আমার আকাশ মেঠো পথ আর কালের গহীন নীরবতায় তোমার মমতা, তোমার জন্য অপেক্ষার প্রহর গুণে ক্লান্ত, বেদনাহত জননী, দু চোখে তার শূন্য গহীনতা। তোমাকে পেয়েছিলাম অনেক আশার পাহাড় বেধে তবু পাইনি তোমার ঐ গভীর খোলা মাঠ, নিবিড় কোল, চেয়েছিলাম তোমার আদর শাসন পেয়েছি শুধু তোমার অভিমান, দু চোখভরা ঘোলাজল। আমার জননী, তুমি আমার প্রাণের আবেগ তোমার জন্য আবার হতে পারি বিদ্রোহী রণক্লান্ত, তোমার জন্য নিতে পারি হাতে অস্ত্র আমার জন্মভূমি, তোমার জন্য ঝরাতে পারি বুকেরতাজা রক্ত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তাপসকিরণ রায়
তোমার জন্য আবার হতে পারি বিদ্রোহী রণক্লান্ত,
তোমার জন্য নিতে পারি হাতে অস্ত্র
আমার জন্মভূমি,তোমার জন্য ঝরাতে পারি বুকের তাজা রক্ত।--বিদ্রোহ কবিতা,সুন্দর ভাব ভাষায় ভাবনায় লেখা কবিতাটি।খুব ভালো লাগলো,ভাই !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।