স্বাধীনতা মানে লক্ষ প্রাণের রক্তে ভেজা ধন, স্বাধীনতা মানে সহস্র মায়ের কষ্টে ভাঙ্গা মন। স্বাধীনতা মানে লাখো জনতার তীব্র ক্ষোভের ফল, স্বাধীনতা মানে ছেলেহারা মায়ের চোখের কোণে জল। স্বাধীনতা মানে পঁচিশে মার্চে হানাদারের বুনো উল্লাস, স্বাধীনতা মানে ডিসেম্বরে জনতার বাধাহীন বিজয়োচ্ছাস। স্বাধীনতা মানে নয় মাস চলা পাশবিক গণহত্যা, স্বাধীনতা মানে কোটি বাঙালীর জাগ্রত নব সত্তা। স্বাধীনতা মানে একাত্তরে জনতার পাক-হানাদার বধ, স্বাধীনতা মানে গৃহহীন মানুষের এক অর্জিত সম্পদ। স্বাধীনতা মানে যুদ্ধের মাঠে লাখো বাঙালীর ঢল, স্বাধীনতা মানে সহস্র মায়ের সম্ভ্রমহানির ফসল। স্বাধীনতা মানে নতুন পতাকা, নতুন একটি গান, স্বাধীনতা মানে দেশের জন্য দীর্ঘ প্রতীক্ষার অবসান। স্বাধীনতা মানে ধ্বংসযজ্ঞের ভয়ানক কালো ইতিহাস, স্বাধীনতা মানে আমার ভাইয়ের গলিত বীভৎস লাশ। স্বাধীনতা মানে একচিলতে মুক্ত বাতাসের ঘ্রাণ, স্বাধীনতা মানে একটি জাতির বিজয়ীর সম্মান। স্বাধীনতা মানে মানচিত্রে আঁকা নতুন একটি দেশ, স্বাধীনতা মানে লাখো শহীদের সোনার বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাইম ইসলাম
স্বাধীনতা মানে লক্ষ প্রাণের রক্তে ভেজা ধন,
স্বাধীনতা মানে সহস্র মায়ের কষ্টে ভাঙ্গা মন। মুগ্ধ হয়ে পড়ছিলাম আপনার এই অনবদ্য কবিতাটি। স্বাধীনতা মানে একাত্তরে জনতার পাক-হানাদার বধ,
স্বাধীনতা মানে গৃহহীন মানুষের এক অর্জিত সম্পদ। স্বার্থক কবি প্রতিভা! প্রিয়তে নিলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।