আমিত্ব

বৈরিতা (জুন ২০১৫)

রাজু
  • ২৭
বদলেছি আমি খুব ভালো রকম
বৈরিতায় একা মানচিত্র যেমন
যুদ্ধ হয়নি দখল হয়নি
দুর্ভিক্ষ আর হাহাকার ক্ষণে ক্ষণে
হাজার বছর নিঃসঙ্গ এমনি বদলেছি ।
খুব নিশ্চিত বদলেছি এই আমি
বোধের সীমানা তোমার যেমন
সেই আমি আর আমি নেই
বিশাল থেকে ক্ষুদ্র হয়েছি
পাহাড় থেকে নুড়ি যেমন
সাক্ষী রলো ঐ রক্তক্ষরণ
স্রোতের উল্টো ভাসছে এখন ।
দিশেহারা যখন তুমি
একলা খুব বিধ্বস্ত
বিশ্বাস টলমলে ভেবেছো
ইতিহাসের পুনরাবৃত্তি আবার...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
হুমায়ূন কবির ভাল লাগল কবিতাটি। শুভেচ্ছা রইল।
ধন্যবাদ জানবেন । আপনার জন্যও শুভেচ্ছা ।
আল আমিন সত্যিই নিঃসঙ্গতাও বদলে দিতে পারে ব্যাক্তিগত জীবন, আমিও জেনেছি বহুভাবে। ভালোলাগা রইলো। কিন্তু ভোটিং বন্ধ কেন?
ধন্যবাদ ভাই আপনার অনুধাবনের জন্য । শুভেচ্ছা জানবেন । ভোটিং বন্ধ থাকার কারণ হচ্ছে , চলমান লেখাটির ঠিক আগের লেখা বিজয়ী হলে এমনটা করা হয় ।
কবিরুল ইসলাম কঙ্ক ভালো লাগল ।
ধন্যবাদ । শুভকামনা ।
মোহাম্মদ সানাউল্লাহ্ হৃদয়ের মাঝে যে রক্তক্ষরণ চলছে তা হয়তো বন্ধ হবে তবে তখন হয়তো আর এই হৃদয়ই থাকবে না । আপনার কবিতা সব সময়ই ভাল লাগে ।
ধন্যবাদ ভাই । অনেক অনেক শুভেচ্ছা । পাশে থাকার জন্য কৃতজ্ঞতা ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি সেই আমি আর আমি নেই বিশাল থেকে ক্ষুদ্র হয়েছি পাহাড় থেকে নুড়ি যেমন.......// বক্তব্য খুব ভালো লাগলো .....অনেক ধন্যবাদ ....
অনেক ধন্যবাদ ভাইয়া । শুভেচ্ছা রইলো ।
এশরার লতিফ ভালো লাগলো কবিতাটি, অনেক শুভকামনা।
অসংখ্য ধন্যবাদ । শুভকামনা ।
গোবিন্দ বীন দিশেহারা যখন তুমি একলা খুব বিধ্বস্ত বিশ্বাস টলমলে ভেবেছো ইতিহাসের পুনরাবৃত্তি আবার...।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
সোহানুজ্জামান মেহরান দিশেহারা যখন তুমি একলা বিধ্বস্তস্ত বিশ্বাস টলমলে ভেবেছো ইতিহাসের পুনরাবৃত্তি আবার..... আপনি দারুন লেখেন কিন্তু এবারে মসলা একটু কম কম লাগছে।
Fahmida Bari Bipu ভাল লাগল। তবে সাধারণত তোমার কবিতা আরো বেশী ভাল লাগে।

০২ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী