বিজয় অতঃপর

বিজয় (ডিসেম্বর ২০১৪)

রাজু
  • ২২
  • ১৮
এইতো সেদিন যুদ্ধে গেলাম
রক্ত ঝরালাম , স্বাধীন হলো দেশ
বিজয় এনে পতাকা ওড়ালাম
বলতো বাবা বারবার।
ভেবে দেখিনি কখনো
বুঝিনি কখনো ;
হয়তো আমি যুদ্ধ দেখিনি ,
হাহাকার দেখিনি , দেখিনি দুর্ভিক্ষ
তবে ; জেনেছি
বুকের গভীরে লালিত আছে চেতনা এক ৭১ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জোহরা উম্মে হাসান তবে ; জেনেছি বুকের গভীরে লালিত আছে চেতনা এক ৭১ । অসাধারণ কথা !
ভালো লাগেনি ২৭ ডিসেম্বর, ২০১৪
অনেক ধন্যবাদ আপু । শুভেচ্ছা রইলো । ভালো থাকবেন ।
ভালো লাগেনি ২৮ ডিসেম্বর, ২০১৪
শামীম খান বেশ লিখেছেন ভাই । শুভ কামনা জানবেন ।
ভালো লাগেনি ২৬ ডিসেম্বর, ২০১৪
আপনাকে অনেক ধন্যবাদ শামীম ভাই । আপনার জন্যও অনেক শুভ কামনা । ভালো থাকবেন ।
ভালো লাগেনি ২৭ ডিসেম্বর, ২০১৪
মিলন বনিক ভালো...
ভালো লাগেনি ১৫ ডিসেম্বর, ২০১৪
আপনাকে ধন্যবাদ ।বিজয় দিবসের শুভেচ্ছা রইলো । ভালো থাকবেন ।
ভালো লাগেনি ১৬ ডিসেম্বর, ২০১৪
শ্রেয়া চৌধুরী ভালো লেগেছে ....ধন্যবাদ .
ভালো লাগেনি ১৩ ডিসেম্বর, ২০১৪
আপনাকে অনেক ধন্যবাদ ভালো লাগা অনুভূতি রেখে গেলেন । আমার পাতায় আপনাকে স্বাগতম । শুভেচ্ছা জানবেন । ভালো থাকবেন ।
ভালো লাগেনি ১৩ ডিসেম্বর, ২০১৪
জসীম উদ্দীন মুহম্মদ হাহাকার দেখিনি , দেখিনি দুর্ভিক্ষ তবে ; জেনেছি বুকের গভীরে লালিত আছে চেতনা এক ৭১ ।-------- এই চেতনার সত্যিকার বিজয় হউক কবিতা ! সুন্দর লিখেছেন ।
ভালো লাগেনি ১৩ ডিসেম্বর, ২০১৪
অনেক অনেক ধন্যবাদ । আপনার কথায় আমারও সহমত । আপনার ভালো লাগা অনুভূতি রেখে গেলেন । খুব অনুপ্রাণিত হলাম । শুভেচ্ছা জানবেন । ভালো থাকবেন ।
ভালো লাগেনি ১৩ ডিসেম্বর, ২০১৪
রিক্তা রিচি ছোট্ট কিন্তু বেশ!!!!!! পাতায় আমন্ত্রন :)
ভালো লাগেনি ১১ ডিসেম্বর, ২০১৪
আপনাকে অনেক ধন্যবাদ । শুভেচ্ছা জানবেন । ভালো থাকবেন । ইতোমধ্যে আপনার পাতায় আপনার আরো আগে গিয়েই ভালো লাগা মন্তব্য করে এসেছি । :)
ভালো লাগেনি ১১ ডিসেম্বর, ২০১৪
তালাশ মাহমুদ জয় সুন্দর লাগল।শুভেচ্ছা থাকল
ভালো লাগেনি ১০ ডিসেম্বর, ২০১৪
ধন্যবাদ জয় ভাই আপনার মন্তব্যের জন্য। আপনাকেও অনেক শুভেচ্ছা । ভালো থাকবেন ।
ভালো লাগেনি ১০ ডিসেম্বর, ২০১৪
খন্দকার আনিসুর রহমান জ্যোতি খুব ভাল ....যেনো চেতনার বুলেট....অনেক ধন্যবাদ....
ভালো লাগেনি ১০ ডিসেম্বর, ২০১৪
আপনার এমন অনুভুতিময় ভালো লাগা বুলেটের মতো গেঁথে গেলো হৃদয়ে । অসংখ্য ধন্যবাদ ভাইয়া । শুভেচ্ছা রইলো । ভালো থাকবেন । আপনাদের পাশে থাকাতেই অনুপ্রেরণা ।
ভালো লাগেনি ১০ ডিসেম্বর, ২০১৪
Md. Abu bakkar siddique ভাল..
ধন্যবাদ । শুভেচ্ছা রইলো ।
আখতারুজ্জামান সোহাগ ‘‘হয়তো আমি যুদ্ধ দেখিনি , হাহাকার দেখিনি , দেখিনি দুর্ভিক্ষ তবে ; জেনেছি বুকের গভীরে লালিত আছে চেতনা এক ৭১ ।’’ একই অবস্থা এখানেও। এই বুকের মাঝেও।
অনেক ধন্যবাদ সোহাগ ভাই । আপনার একাত্মতায় অনেক অনুপ্রাণিত হলাম । শুভেচ্ছা জানবেন । ভালো থাকবেন ।

০২ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী