ছেলেটি খুব ভালোবাসত মেয়েটিকে। একদিন তাদের খুব ঝগড়া হয়,মেয়েটি অনেক বার ক্ষমা চাইতে আসে।। কিন্তু ছেলেটি ফিরিয়ে দেয়।। ছেলেটিও কিন্তু মেয়েটির জন্য গোপনে কান্না করত... কিছু দিন হল মেয়েটি আর আসে না ছেলেটির কাছে... একদিন ছেলেটির রাগ ভাংলো...ওই দিন সে নিজে গেল মেয়েটির সাথে দেখা করতে কিন্তু সে জানতে পারে একটি দুর্ঘটনায় মেয়েটি মারা যায়! ছেলেটি খুব কষ্ট পায়... সে দিন রাতঅবিরাম কেঁদে যায়... সবাই তাকে সান্ত্বনা দেয়... কিন্তু কেউ তার কান্না থামাতে পারেনা! একদিন স্বপ্নে ছেলেটি দেখে, তার সেই প্রিয়তমা সমবয়সী অনেক মেয়ের সাথে স্বর্গে আছে... সেটা দেখে সে খুব খুশি হয়... কিন্তু সে এটা দেখে অবাক হয় সবারহাতে একটা জ্বলন্ত মোমবাতি আছে... কিন্তু তার প্রিয়তমার হাতের মোমবাতিটি নেভানো!! ছেলেটি তাকে জিজ্ঞেস করে, “তোমার মোমবাতি নেভানো কেন?” মেয়েটি উত্তর দিলো, “আমি যখনই মোমবাতিটি জ্বালাতে যাই, তখনি তোমার চোখের জল এটি নিভিয়ে দেয়... প্লীজ, আর কেঁদো না .... মৃত্যুর পরও আমি তোমাকেই ভালবাসি, আর সারা জীবন বাসব....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রওশন জাহান
কবিতার ভেতরের কাহিনীটি অনেক মর্মস্পর্শী বিশেষ করে মোমবাতিটির কথা কিন্তু কবিতা কাব্যিক হয়ে উঠেনি। শুভকামনা রইল।
মোঃ সাইফুল্লাহ
খুবই সুন্দর। আমার মা গল ব্লাডারে ক্যান্সারে আক্রান্ত। আল্লাহর কাছে আমার মায়ের জন্য দোয়া করবেন ও আমার মায়ের শাররিক অসুস্থতার বিষটি মানবিক দিক দিয়ে বিচার করে যে যতটুকু পারেন আর্থিক সাহায্য করবেন । সাহায্য পাঠানোর ঠিকানা : মোঃ সায়ফুল্লাহ ,সঞ্চয়ী হিসাব নং -১০১৭৪০৪, সোনালী ব্যাংক,মাগুরা শাখা মাগুরা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।