সুখ

ঈর্ষা (জানুয়ারী ২০১৩)

চলো, বদলে যাই
  • ১৮
সুখ,
নাকি রহস্যময়,
সহজে খুজে পাওয়া যায় না,
কে বলল ?

এই তো, বেচে থাকার মাঝেই আছে সুখ,
নিজের সত্ত্বাকে, আত্মাকে অনুভব করার মাঝে আছে সুখ,
উদাস চোখে আকাশের দিকে তাকিয়ে থাকার মাঝে আছে সুখ,
পাহাড়ের চূড়ায় দাড়িয়ে, দু হাত ছড়িয়ে দিয়ে, চিৎকার করার মাঝে আছে সুখ,
সুখ আছে, অশ্রু ভরা চোখে অতীত রোমন্থন করার মাঝেও,
অত্যাধিক দুঃখে, গলা ছেড়ে কাঁদার মাঝেও আছে সুখ,
প্রিয় কারো কোলে মাথা রেখে মৃত্যুর মাঝেও আছে সুখ।

কে বলল সুখ নেই ?
এত সুখের মাঝে থেকে তবুও মানুষ সুখ খোজে পায় না!
সত্যিই,
সুখ বড়ই রহস্যময় !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাইম ইসলাম 'সুখ আছে, অশ্রু ভরা চোখে অতীত রোমন্থন করার মাঝেও, প্রিয় কারো কোলে মাথা রেখে মৃত্যুর মাঝেও আছে সুখ।' প্রকৃত সুখের দারুণ সব উদাহরণ দিলেন কবিতায়।অনেক সুন্দর কবিতা...
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৩
ধন্যবাদ ভাই। :)
ভালো লাগেনি ২৭ জানুয়ারী, ২০১৩
জালাল উদ্দিন মুহম্মদ নানান রঙের সুখের উৎসগুলো মেলে ধরা হয়েছে । দারুণ!
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৩
ধন্যবাদ। :)
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৩
তানি হক কে বলল সুখ নেই ? এত সুখের মাঝে থেকে তবুও মানুষ সুখ খোজে পায় না! সত্যিই, সুখ বড়ই রহস্যময় !...অসাধারণ লাগলো ..আপনার কবিতাটি ...শুভকামান জানাই
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৩
ধন্যবাদ। :)
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৩
ম্যারিনা নাসরিন সীমা এত সুখের মাঝে থেকে তবুও মানুষ সুখ খোজে পায় না! সত্যিই, সুখ বড়ই রহস্যময় ! -সত্যি তাই । সুন্দর ।
ভালো লাগেনি ২৪ জানুয়ারী, ২০১৩
ধন্যবাদ। :)
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৩
পন্ডিত মাহী এই ফরম্যাটে আমি অনেকগুলো কবিতা লিখেছি। এই ফরম্যাটটা আমার প্রিয়। প্রথম প্যারার তৃতীয় লাইনে কমে (,) পরের লাইনে এসে (?) চিহ্ণ। আগের লাইন কমা (,) কেন? দাড়ি (।) হওয়াটাই কি গ্রহণযোগ্য নয়! কবিতা এমনিতে ভালো লেগেছে। তবে অসাধারন টাইপ কিছু হয়নি। আরো ঘসামাজার দরকার আছে বলে আমার অভিমত। উপমার কারুকাজ নেই। বানানে, বিশেষ করে চন্দ্রবিন্দু (ঁ) ব্যবহার না করায় কিছু বানানে ভুল আছে।
ভালো লাগেনি ২০ জানুয়ারী, ২০১৩
ভাইয়া, আমি কবি নই। আমার মনে আসা কিছু কথাই সাজিয়ে লিখতে চেষ্টা করেছি, এই যা। এর চেয়ে বেশি কিছু নয় এটা। তবে আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। চেষ্টা করব সামনে লিখার সময় বিষয়গুলো খেয়াল করতে। :)
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৩
মনের কথা লেখাই কবি কাজ। আর পাঠকের কাজ মনের কথা কবির লেখায় খুঁজে নেওয়া।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৩
মিলন বনিক আপনার প্রথম কবিতা...ভালো লাগলো...সুখ বড়ই রহস্যময় !
ওয়াছিম কবিতা লেখার ধরন টা আমার খুব ই ভালো লেগেছে।
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৩
ধন্যবাদ। :)
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৩
খন্দকার আনিসুর রহমান জ্যোতি সুখের ক্ষেত্র গুলোকে নির্দ্দিষ্ট করে দেখিয়ে বর্ণনা বেশ ভাল লেগেছে......ধন্যবাদ জানাই...চলো বদলে যাই..........

১৪ ডিসেম্বর - ২০১২ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী