কষ্ট সে আবার কি ? আমি তো কষ্ট বলতে কখনো কোনো জিনিষ দেখি নি । মানুষের মুখে শুনেছি কষ্টের কথা । তাদের নাকি বেঁচে থাকাটাই কষ্ট । আবার কেউ বলে মৃত্যু্র চেয়ে কষ্ট নাকি আর কোনো কিছুতেই নেই । আমি অবাক হয়ে ভাবি আর বোঝার অনন্ত চেষ্টা করি । একটা মুদ্রার দুইটি পিঠ । কোনটা সত্য কোনটা মিথ্যা বোঝা ভীষণ দায় । অথচ আমার কাছে তো আজো কষ্ট মানে ভালোবাসা । কষ্ট মানে ভালবাসার মানুষটাকে কাছে না পাওয়া , কিংবা পেয়েও হারিয়ে ফেলা , অথবা তার কথা ভেবে নিজের সব কষ্ট ভুলে থাকা । তবে কি কষ্ট অদৃশ্য কোনো কিছু ? যা দেখা যায় না , ছোয়া যায় না , শুধু অনুভব করা যায় ? আর এই অনুভুতিগুলোই বলে দেয় আমি তোমাকে কতটা ভালবাসি ? যদি তাই হয় , তবে হ্যাঁ , আমি অনেক কষ্টে আছি । কেননা আমি যে তোমাকে ভীষণ ভালবাসি ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Raj Islam Shanto
কষ্ট না থাকলে কিন্তু মানুশ কোন দিন তার জিবন কে উপভোগ করতে পারতো না,,,সবার জিবনেই কষ্ট আছে কম আর বেশি দোয়া করি আপনার আগামীর দিন গুলো যেনো ভাল হয়
খন্দকার নাহিদ হোসেন
কবি অনেক দূর যেতে চায় আর তাই কবির জন্য- কবিতায় গল্প না বলাই উচিত আর থাকলে সেটা শেষ করা ঠিক না। 'কেননা' শব্দটি দিয়ে কবি সব কিছুই বুঝিয়ে দিচ্ছে কিন্তু কবি আরো আগেই একটা সমাপ্তি টানতে পারতো। সবকিছু বুঝিয়ে বলা কবির দায়িত্ব নয় তাহলে পাঠকেরা আর কি ভাববে? পাঠকের ভাবনার সুযোগ যেন কবিতায় থাকে, কিছুতা হলেও যেন থাকে। কবির জন্য ৩।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।