স্বপ্নের সাথে হয় না বনিবনা, সুখের সাথে আজন্ম বৈরিতা। তারপরও, এই শরতে- তোমার কাছে যাবার কথা ছিলো। মুগ্ধ হয়ে নয়ন মেলে তোমাকেই, আবার দেখার কথা ছিলো। সময় হলো কই?
মনচিত্র বড়ই বিচিত্র!
মাটির আবেগ দিয়ে মানুষ তৈরি হয়, মানুষ নিষ্ঠুর হলে মাটি হয়ে যায়। নিত্যদিন বৈরী হয় ছোঁয়াচে প্রণয়, আমারও মাটি হতে ইচ্ছা লয়। অদ্ভুত অচেনা সময়, মরণে করিনা ভয়। আমার সরলতায় বিধি তোমাকে গড়েছে, কেমনে অমর হবে? আমি যদি না থাকি বেঁচে!
সেলিনা ইসলাম
'মাটির আবেগ দিয়ে মানুষ তৈরি হয়,
মানুষ নিষ্ঠুর হলে মাটি হয়ে যায়।' কবিতায় এমনই কিছু কিছু লাইন খুব বেশী ভাল লেগেছে তবে 'মনচিত্র খুবই আশ্চর্য!' এই লাইনটা না হলে কবিতা আরো বেশী অলঙ্কৃত হত বলে মনে হয় (ব্যক্তিগত মতামত) ঈর্ষার বহিঃপ্রকাশ ভাল লাগল শুভকামনা কবি ।
ধন্যবাদ সেলিনা আপা আমার কাছে খুব খুব ভালো লাগছে যে, আপনি প্রকৃতই ধরেছেন। যখন কবিতাটি লিখি তখন ওই লাইনটা ছিলো না। তবে কি মনে করে যেনো ওই লাইনটা সংযুক্ত করেছিলাম এখন মনে পড়ছে না। আসলেই "মনচিত্র বড়ই বিচিত্র" । আর কবিতাটিতে খুব সূক্ষভাবে ঈর্ষার প্রকাশ ঘটেছে। আপনাকে আবারও ধন্যবাদ।
নাইম ইসলাম
সাবের ভাই আফসোস করেছেন আপনার মানচিত্রের মতো একটা কবিতা লিখতে পারেননি বলে! আর তানি দুঃখ প্রকাশ করেছে ভোট দিয়ে! জানিনা কোন কারণে আপনার এই সিদ্ধান্ত! তবে লিখেছেন দারুণ...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।