আমি নিকোটিন রোল

আমি (নভেম্বর ২০১৩)

শঙ্খচূড় ইমাম
  • ১২
  • ১৪
কামের হাটে সর্দারি করি। পাঞ্জাবির পকেটে ঝুলে থাকা খুচরো আধুলি অর্জন করে আমার বেহাত। এই পয়সায় কেনা হয় তেল, নুন, বউয়ের মাজন... বলে রাখা ভালো, ছোট ছেলে আর মেয়েটা ম্যাচ বাক্সে কাঠির মাথায় যুগল বারুদ। ঘরে ফিরতেই পাঞ্জাবির পকেটে দাবানল।

একটা নিকোটিন রোল আমি। পান হই বুদ হওয়া মাছরাঙা ঠোঁটে। জীবনকারখানায় অগণিতবার জন্ম নতুন নতুন ব্রান্ডে- যমদূত পিতা, বোগদা পুরুষ, লালপিরান চোর, বেশ্যার সর্দার...

পড়শিরা নীল চোখে দেখে- নীলে বাস করি। নীল হাওয়ায় মত্ত ঘুড়ি হয়ে যোগ হই ধুলোমাখা রোদ্দুরে। রৌদ্রাগুনে পুড়িয়ে শেষ হয় পড়শিদের পানায়োজন।

জীবন টানে, বিয়োগফুল ফোটে। জীবনের পাখিরা মিছিল করে- ‘আরো নিকোটিন রোল চাই’।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক অনন্য...অসাম....
রাজীব ভৌমিক অসাধারণ ..... অনবদ্য
খোরশেদুল আলম জীবন টানে, বিয়োগফুল ফোটে। জীবনের পাখিরা মিছিল করে- // চমতকার লিখেছেন। ভীষণ মুগ্ধ হলাম।
Rumana Sobhan Porag খুবই সুন্দর লিখেছেন।
এফ, আই , জুয়েল # গভীর ভাবনার অতি উঁচুমানের একটি কবিতা । সমাজ দর্শনের দারুন রুপ সুন্দরভাবে ফুটে উঠেছে এই কবিতায় । অনেক সুন্দর ।।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি এক কথায় অসাধারণ কবিতা.....তবে প্রশ্ন জাগে পাঠকের সংখ্যা কম কেন? আপনি অন্যদের লেখা গুলো পড়ার চেষ্টা করুণ ভোট করুণ দেখবেন পাঠক সংখ্যা বেড়ে যাবে..............অনেক ধন্যবাদ শঙ্খচূড় আপনাকে............
রোদের ছায়া চমৎকার কথা সমৃদ্ধ ভিন্ন স্বাদের কবিতা । ভালো লাগা রইলো।
ধন্যবাদ ধন্যবাদ
আলমগীর সরকার লিটন সুন্দর চেতনা কবিতা খুবি ভাল লাগল অনেক শুভ কামনা
আলমগীর ভাই মন্তব্যের জন্য ধন্যবাদ

২৯ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪