প্রতিদিনের মত

অন্ধকার (জুন ২০১৩)

আহমেদ ইশতিয়াক
  • ১৪
  • ১৭
সেই প্রতিদিনের মত
কালও একটা রাত জেগে কাটিয়েছি !
আবারো সেই একই কারণে
কিন্ত, সেই কারণ আমি এখনো বুঝতে পারি নি!
ছোট্ট চিলেকোঠার ঘরে
নিশ্ছিদ্র অন্ধকারে
আমার অন্ধ পায়চারি!

এতেই তো সময় একটু একটু করে বয়ে চলে গেল।
যাওয়ার সময় আমাকে বলে গেছে
তারা আমার প্রতি ক্ষুব্ধ !
আমি পাত্তা দেই নি !
এভাবেই তাদের উপহাস সহ্য করে করে
ঠিক আগেকার রাতের মতই
পার করেছি আরো একটা অন্ধকারে মাখা বৈচিত্রহীন রাত!

আমি জানি
আগামীকাল ঠিক এমনই একটা রাত আসবে
অজানা কাউকে মনে করে
আবারো নিদ্রাহীন থাকতে হবে।

আমি ক্লান্ত হয়ে পড়েছি ধীরে ধীরে
তবু ভাবি,
আসুক না এমন আরও একটা রাত।
মন্দ কি !
সময় তো কেটেই যাচ্ছে !!
আমি অপেক্ষায় আছি
অন্ধকার সাথে নিয়ে...
কিন্ত কিসের অপেক্ষায়, তা আমি জানি না।
সত্যি আমি জানি না । ...... !!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাকিয়া জেসমিন যূথী হুম. এই অপেক্ষার কোন শেষ নেই আমাদের।
একজন মীর ইশ্তিয়াক ভাই, আপনার উপলব্ধি গুলো বেশ সুন্দর ছিল ...কবিতা টা আরো অনেক সুন্দর হতে পারতো ...।কবি নিজেকে হাইড করলে পাঠক সেখানে ঢুকতে পারে ...।কবিতাটা ভালোই লাগছিলো ...তাই পাঠক হিসেবে এমন মন্তব্য করলাম ।।অবশ্যই খারাপ ভাবে নিবেন না ...ভালো থাকুন প্রিয় ...।
ধন্যবাদ ভাই... খারাপ ভাবে নেইনি মোটেও ...
তানি হক ভিন্ন স্বাদের একটি কবিতটা ...খুব ভালো লাগলো ...আশাকরি আমাদের মাঝে আপনাকে নিয়মিত পাব ...ধন্যবাদ
নিয়মিত থাকার চেষ্টা করব। ধন্যবাদ...
এশরার লতিফ 'যদি জানতেম আমার কিসের ব্যাথা তোমায় জানাতাম' অথবা ' আমি যে গান গাই জানিনে সে কার উদ্দেশে' ধাঁচের দর্শনের কবিতা। সুন্দর লাগলো।
সুন্দর মন্তব্য করার জন্যে ধন্যবাদ ভাই...
মিলন বনিক সম্পূর্ণ ভিন্ন ভাবধারার সুন্দর একটি কবিতা...খুব ভালো লাগলো...
কনা কবিতা ভাল লাগল।শুভকামনা
রোদের ছায়া ''আমি ক্লান্ত হয়ে পড়েছি ধীরে ধীরে তবু ভাবি, আসুক না এমন আরও একটা রাত। মন্দ কি ! সময় তো কেটেই যাচ্ছে !! আমি অপেক্ষায় আছি অন্ধকার সাথে নিয়ে...'' ভালো লাগলো কবিতায় আবেগি রাতগুলোরর কথা ।
সৈয়দ আহমেদ হাবিব খুব সুন্দর (অজানা কাউকে মনে করে) এই লাইনটা একটু উহ্য রাখলে তাহলে কবিতার বিস্তৃতি আরো অনে বেড়ে যেত, পাঠক ধান্ধায় থাকতো কি ভাবছে কবি, কাকে ভাবেছে, কেন ভাবছে, কিন্তু এই কাউকে দেয়াতে, একটু হিন্টস পেয়ে গেল, ক্ষমা করবেন আমার বুঝার ভুল ও হতে পারে, ভাল লেগেছে বলেই তো কমেন্ট করলাম তায় ক্ষমাও করতে হেব!
আপনার মন্তব্য করার অধিকার আছে। ভালো লাগলে কিংবা খারাপ লাগলেও তা বলার অধিকার আছে। আপনার মন্তব্য আমি শ্রদ্ধার সাথে গ্রহণ করলাম... ধন্যবাদ... :)
কায়েস হয়তো তোর ভাবনাগুলো তোর মতন করে হয়তো তোর স্বপ্নগুলো শিউলি ফোটা ভোরে হয়তো তোর মনের ভেতর আলো নাচন করে হয়তো তোর চাওয়া পাওয়া অজানা প্রান্তরে। খুব সুন্দর কবিতা
ওসমান সজীব দারুন কবিতা কবিতা লেখা চালিয়ে যান

২৪ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী