সেই প্রতিদিনের মত কালও একটা রাত জেগে কাটিয়েছি ! আবারো সেই একই কারণে কিন্ত, সেই কারণ আমি এখনো বুঝতে পারি নি! ছোট্ট চিলেকোঠার ঘরে নিশ্ছিদ্র অন্ধকারে আমার অন্ধ পায়চারি!
এতেই তো সময় একটু একটু করে বয়ে চলে গেল। যাওয়ার সময় আমাকে বলে গেছে তারা আমার প্রতি ক্ষুব্ধ ! আমি পাত্তা দেই নি ! এভাবেই তাদের উপহাস সহ্য করে করে ঠিক আগেকার রাতের মতই পার করেছি আরো একটা অন্ধকারে মাখা বৈচিত্রহীন রাত!
আমি জানি আগামীকাল ঠিক এমনই একটা রাত আসবে অজানা কাউকে মনে করে আবারো নিদ্রাহীন থাকতে হবে।
আমি ক্লান্ত হয়ে পড়েছি ধীরে ধীরে তবু ভাবি, আসুক না এমন আরও একটা রাত। মন্দ কি ! সময় তো কেটেই যাচ্ছে !! আমি অপেক্ষায় আছি অন্ধকার সাথে নিয়ে... কিন্ত কিসের অপেক্ষায়, তা আমি জানি না। সত্যি আমি জানি না । ...... !!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
একজন মীর
ইশ্তিয়াক ভাই, আপনার উপলব্ধি গুলো বেশ সুন্দর ছিল ...কবিতা টা আরো অনেক সুন্দর হতে পারতো ...।কবি নিজেকে হাইড করলে পাঠক সেখানে ঢুকতে পারে ...।কবিতাটা ভালোই লাগছিলো ...তাই পাঠক হিসেবে এমন মন্তব্য করলাম ।।অবশ্যই খারাপ ভাবে নিবেন না ...ভালো থাকুন প্রিয় ...।
রোদের ছায়া
''আমি ক্লান্ত হয়ে পড়েছি ধীরে ধীরে
তবু ভাবি,
আসুক না এমন আরও একটা রাত।
মন্দ কি !
সময় তো কেটেই যাচ্ছে !!
আমি অপেক্ষায় আছি
অন্ধকার সাথে নিয়ে...''
ভালো লাগলো কবিতায় আবেগি রাতগুলোরর কথা ।
সৈয়দ আহমেদ হাবিব
খুব সুন্দর (অজানা কাউকে মনে করে) এই লাইনটা একটু উহ্য রাখলে তাহলে কবিতার বিস্তৃতি আরো অনে বেড়ে যেত, পাঠক ধান্ধায় থাকতো কি ভাবছে কবি, কাকে ভাবেছে, কেন ভাবছে, কিন্তু এই কাউকে দেয়াতে, একটু হিন্টস পেয়ে গেল, ক্ষমা করবেন আমার বুঝার ভুল ও হতে পারে, ভাল লেগেছে বলেই তো কমেন্ট করলাম তায় ক্ষমাও করতে হেব!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।