১. পিতা, তোমার ভালোবাসা পৃথিবীর আদিম অন্ধকার ভেঙ্গে প্রোথিত শেকড়ের বুকে রসদের আলো দিচ্ছে, শেষ বিকেলের ছায়াপথ ধরে তুমি হেটে আসো, আমি প্রবাহমান নদীর তীরে দাঁড়িয়ে থাকি তোমার সা¶াতের প্রতি¶ায়, যেখানে ভোরের পাখিরা মমতায় কলতান করে সুন্দরতম পৃথিবী বিচিত্র ¯^প্ন দেখে সবুজ বৃ¶ের নিরাপদ আশ্রয়। প্রত্যাশার নতুন দিন জাতিকে ডাকে মšি—ষ্কের প্রজ্ঞা থেকে সোনালী ফসলের বন্টনে।
২. তোমার দেহের আবরণে যুদ্ধের ¶ত এ জাতিকে গৌরব আর সম্মানিত করেছে তোমার বীরত্ব রণাঙ্গণে লড়াইয়ে ইতিহাস আজ নতুন দিনকে ডাকে গভীর ভালোবাসা চেতনার উলাসে, আমাদের জীর্ণ কুঠিরে দিগšে—র সোনালী আলো আসে নিরবতাভরা পৃথিবীর মমতা থেকে, নদীর রূপালী ঢেউ কলকল ধ্বনি তোলে সোনালী রেশমের সৌন্দর্যভারা সকালের খোঁজে।
৩. আমার অš—রের গভীরে তোমার স্মৃতির টুকরো টুকরো ছবি দুর্বার যুদ্ধের পোশাক পড়ে জাতিকে ডাকে তোমার ¯^াধীন আলো আঁধারকে ভেঙে দিয়ে হেঁটে যায় দূর্গম সাহসী পথের খোঁজে। হীন দাম্ভিকতার দাপটে ভরে গেছে দেশ আধোঘুমে ক্লাš— জীবন দালালের খপ্পরে জড়াগ্রস্থ ব্যাধির সমাজে আক্রাš— মাটি হাজারও গ্রাম নগরের ক্রোন্দনে ¶য়িষ্ণু শিশির কণা ঝরে পড়ে দিগš— ব্যাপী পৃথিবীর আর্তনাদে। তুমি ফিরে এসো ছিন্নমূল অসহায় গৃহত্যাগী মানুষের হয়ে আমাদের গৌরব আর শিল্পকে বাঁচিয়ে রাখ প্রিয় পিতা, তুমি ফিরে এসো, তুমি ফিরে এসো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
দারুন লাগলো কবিতাটি... তবে ফন্ট সমস্যায় পড়তে একটু কষ্ট হল ... আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর কবিতার জন্য
এফ, আই , জুয়েল
# বেশ বড় ও ভাল কবিতা । এ ধরার বুকে অনেক রকম পিতার সন্ধান পাওয়া । বটবৃক্ষের মত উদার ও উপকারী পিতার জন্য আর্তনাদ ও আহাজারী যুগে যুগে । অনেক সুন্দর কবিতা । ধন্যবাদ ।।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।