সোনার বরণ পাখি

মা (মে ২০২২)

এনামুল হক টগর
মোট ভোট প্রাপ্ত পয়েন্ট ৪.৭৯
  • 0
  • ২৫০
আমার অন্তরের গভীরে তোমার প্রেমের প্রজ্বলিত আগুন জ্বলে দাউ দাউ চেতনা!
আমার গৃহে আমিই একা একা খেলা করি উজ্জীবিত জ্ঞানে বিপুল বাসনা।
আমার শরীরের ভাঁজে ভাঁজে বেদনার বালুচর জাগে কঠিন ঝড় তুফান!
ভালোবাসার জগতে আমি আত্মমগ্ন আবেগে খুঁজি মূল্যবান সোনার বরণ পাখি চন্দন!
সাগরের অতল গভীরে অতন্দ্র আমি গুপ্তধন সন্ধান করি তত্ত্বজ্ঞানের প্রেমে জীবন্ত!
বেদনাসিক্ত মনের কল্পণাগুলো বাস্তবতার সংকল্প গড়ে তোলে অনাদি জ্ঞানে অনন্ত!
দেহের গহীনে এক অচিন মাঝি যৌবনের ঢেউ ভাঙ্গে তরী বহমান করে নদীতে চলন্ত।
ভাঙ্গুনে ভিটেহারা কিশোর বর্ষার মেঘমালায় কাঁদে ক্ষুধার্ত বহুকাল জীবন জলন্ত।
আমি ছিলাম নিষ্প্রাণ স্বচ্ছ নূরে আলো দিলে তুমি উজ্জীবিত বাতাসে মুক্ত পাখি উড়ন্ত।
চলমান পৃথিবীর বুকে তৃষ্ণার্ত স্বপ্নগুলো ব্যথায় দ্বিধাগ্ৰস্থ তবু প্রগতির আসন্ন বিজয়।
নদীর ভাঙ্গনে হেঁটে যাই আমি আজন্ম দুঃখ কষ্টের দহনে জ্বলি পুড়ি ব্যথিত মন হৃদয়।
কেন যে ঘুমিয়ে থাকি আমি,কেন যে জেগে উঠি আমি, তোমার ইবাদতে দাস পরিচয়।
তোমার ভালোবাসার নির্যাসে মানবকে প্রশান্ত পবিত্র করো কঠিন প্রেমের সাধনা তপস্যায়।
সময় ফুরিয়ে গেলে বেদনা বিধুর বাঁশিটি বেজে ওঠে সোনার বরণ পাখি কাঁদে সব অতীত স্মৃতি।
জীবনের ক্রন্দনে দেহ ও মন মলিন হয় বিদায় বেলার আয়োজন প্রীতি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

২১ অক্টোবর - ২০১২ গল্প/কবিতা: ৯৫ টি

সমন্বিত স্কোর

৪.৭৯

বিচারক স্কোরঃ ১.৭৯ / ৭.০ পাঠক স্কোরঃ ৩ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী