প্রবাহমান নদীর জলধারা অতিক্রম করে আর প্রভাতের সমচ্ছল সবুজ মাঠ পেরিয়ে এই সূর্যলোকের নতুন দ্বীপে আমি এসে দাঁড়ালাম বন্ধু। সামনে কৃষ্ণঘন কঠিন মেঘমালার অশনি সংকেত প্রবল বাসনায় ভ্রুকুটি মানুষ, বিপন্ন বিক্ষিপ্ত ক্ষুধায় তারপরও সুন্দর সাগর বেষ্ঠিত দ্বীপের শরীরে বসন্ত ফুল ফুটে আছে তৃণভূমির সবুজ প্রান্তরে রঙ্গিলা বাঁশির বিষ্ময় সুর সুশান্ত ও সমচ্ছন্ন বাতাসে পাখিরা গান গায় অদৃশ্য পদ যুগলে কোন কিশাণীর শোভা উঁকি দেয় ফসল সংলগ্ন ওই নদীর দূর পথে ছুটে যায় তার গোপন গুহায় মূল্যবান ধনরÍ নিরপদে ঘুমায় আগামী সাম্যের বন্টনে আমি আর তুমি প্রতিক্ষা করি কিন্তু সহসা ঝড়ের আঘাতে ক্ষত-বিক্ষত সময় পৃথিবীকে দুঃখ আর কষ্ট দিয়ে কাদায় স্বদেশের অভাসভূমিতে মায়াময় রক্ত ও কুয়াশার জাল শিখর পর্যবেক্ষণ ও গবেষণায় সন্ত্রাসী আর লুটেরাদের প্রত্যাবর্তন হয়তো দ্বীপটি হারাবে তার সম্মান গৌরব ও সুনাম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
২১ অক্টোবর - ২০১২
গল্প/কবিতা:
৯৫ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।