রাইফেলের ট্রিগারে হাত রেখে সরীসৃপের মত এগিয়ে যাই বয়সী বটের শিকড়ের মত বুকের ছাতিম মেলে দিই ঝাঁঝরা হয় হোক দিনান্তে মরণ খেলা সাপ লুডুর মত হাতড়াই আঙুলে আকাশের শুন্য বুকে নিঃশ্বাসের শব্দ শুনি তাল গাছের মত টানা দাঁড়িয়ে ক্ষুর বিহীন দাঁড়ি গোঁফে উকুনের শাবক আচ্ছন্ন মন রক্তের হোলি খেলে কিম্ভুতকিমাকার দর্শনে কোটরাগত চোখ অপলকেই স্বপ্নের বাসর সাজায় চাতক নিয়ে আসে তৃষ্ণার জল শরণ দ্বীপের রাজকন্যা থাকে দুহাত বাড়িয়ে মৃত্যুর মিছিলে যোগ দেয় একের পর এক নক্ষত্র একটি সূর্য ছিনিয়ে আনার দীপ্ত শপথে ।
ঝরা পালক সুখে, হিমালয় বুক পূর্ব দিগন্তে লাল খুঁজে কৃষ্ণ গহ্বরের নিশির তিমির নিমিষে টুটে রক্ত মাখা অধরের এক চিলতে হাসি রক্ত দিয়ে নতুন মানচিত্র আঁকে !!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসীম উদ্দীন মুহম্মদ
চাতক নিয়ে আসে তৃষ্ণার জল
শরণ দ্বীপের রাজকন্যা থাকে দুহাত বাড়িয়ে
মৃত্যুর মিছিলে যোগ দেয় একের পর এক নক্ষত্র
একটি সূর্য ছিনিয়ে আনার দীপ্ত শপথে । ------------ এত সুন্দর সুন্দর উপমা কোথায় পেলে ভাই ? শুভেচ্ছা ।
ঐশী
দিনান্তে মরণ খেলা সাপ লুডুর মত হাতড়াই আঙুলে
আকাশের শুন্য বুকে নিঃশ্বাসের শব্দ শুনি
তাল গাছের মত টানা দাঁড়িয়ে
ক্ষুর বিহীন দাঁড়ি গোঁফে উকুনের শাবক ----------- একজন মুক্তিযোদ্ধার জীবন ও স্বপ্নের সুন্দর কবিতা । শুভ কামনা কবি আপনাকে ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।