আলস্য আমি নই যে

রহস্যময়ী নারী (জুলাই ২০১৬)

জিয়াউল হক
সারাদিন ঘুমাই তবু আলসে আমি নই যে
গান শুনে আর স্বপ্ন দেখে বেলা আমার যায় যে ।।
এটা ভেবে হয়রান হই, করতে হবে কি যে
গরিবের ছেলে তবু দায়িত্ব কিছু নাই যে ।।
বাবা আমার রোদে পোড়েন লজ্জা আমার নাই যে
মাস গেলেই টাকা কটা ঠিকমত আমি পাই যে ।।
এই দেশে ছাত্রদের পরীক্ষা দেওয়া ছাড়া কাজ কাম কিছু নাই যে
ছাত্র আমি পাত্র আমি , সবার ভালবাসা পাই যে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই মেঘ এই রোদ্দুর আরো ভাল লিখুন। বেশি বেশি লিখুন। শুভেচ্ছা। আমার পাতায় আমন্ত্রন
জয় শর্মা (আকিঞ্চন) ভালো হয়েছে। তবে আরেকটু গভীরে যান। কবিতা মানে তো বুঝেনই। পিতা-মাতা সমান ভাবে তাল মিলাই। পিতা- শব্দ, বাক্য, (ওই যে আপনি বললেন নাম টা ভুল) আসলে এসব ঠিকি আছে। মাতা- গভীরতা একটু হালকা লাগল। ওটাতে নজর দিন। খুব ভালো লিখেছেন। চেষ্টা অনবদ্ধ, ভোট থাকল। সেই সাথে আমার পাতাই আমন্ত্রণ। ধন্যবাদ।
কাজী জাহাঙ্গীর Zia vai, Naam kono somossa na,sobder gathuni asol bepar, Apni chondo kobita likhte ceyechen,sesh doi line bad deele matra motamuti ache, kintu taal Loy thik na thakay Chondo poton prokot hoyeche, chalie jaan, onek suvessa, amar patay asben kintu.
জসীম উদ্দীন মুহম্মদ নাম অবশ্যই পাঠক মাত্রই বুঝে নেবে কবি---- যা লিখেছেন, তা অবশ্যই অসাধারণ কিছু ।। আমি বিমুগ্ধ ----।।
জিয়াউল হক আমার কবিতার নামটি অনিচ্ছাকৃত ভাবে ভূল হয়েছে / নাম দিতে চেয়েছিলয়াম " আলসে আমি নই যে " / আমি অনেক দুঃখিত ।সম্মানিত পাঠকরা দয়া করে যদি কবিতার নামটি " আলসে আমি নই যে" পড়েন তাহলে কৃতার্থ হবো ।
গোবিন্দ বীন সারাদিন ঘুমাই তবু আলসে আমি নই যে গান শুনে আর স্বপ্ন দেখে বেলা আমার যায় যে ।।ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।

০৩ সেপ্টেম্বর - ২০১২ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী