প্রবাস চিঠি

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

sakil
  • ৪৫
  • 0
  • ২২১
আরব দেশ গুলোর বর্তমান অবস্থা ততটা ভালো নয়। লিবিয়া থেকে বন্ধু আরিফ যখন জানালো তার বাইরে বেরুনো অসম্ভব তখন বুকটা কেপে উঠেছিল। কপার ই কথা। দেশ ছেড়ে মা ভাই বোন পরিবার পরিজন ছেড়ে থাকতে এমনিতে খুব কষ্ট হয়। তারপর যদি এমন পরিস্থিতি হয় , তখনি চিন্তা ভাবনা অনেক বেড়ে যায়।
ক্রিকেট স্বপ্নে বিভোর আমি যখন নেটে দেখতে লাগলাম বাংলাদেশ দলের অসহায় পরাজয় তখন কান্না ছাড়া কি কিছু করার থাকে। নতুন বছর আসছে পৃথিবী জুড়ে চলছে আরোজগতা। প্রবাস থেকে মতে ও ভালো লাগছে না। তারপর ও কিছু করার নাই। মাধবি প্রতি বছর ফুল নিয়ে বসে থাকে আমি আসব। কিন্তু বাস্তব জীবনের বের জালে আমার আসা হয় না। মাধবি এই বছর ও তোমার ফুল গুলো শুকিয়ে যাবে আমার কিছু করার নাই। মাধবি তুমি হয়ত জাননা আমি তোমাকে কত তা মিস করি। মাধবি তুমার আবদার এর করনে আমি তোমাকে মাঠে বসে খেলা দেখার অনুমতি দিয়েছিলাম , আমি জানি তুমি সাকিব দের খেলা দেখে অনেক হতাশ হয়েছ। মাধবি এবার তারা না পারলে ও খারাপ তো খেলেনি। আমি জানি তাদের প্রতি তুমার অনেক অভিমান , হয়ত অনেক দিন তুমি বাংলাদেশ দলের খেলা দেখবে না। তাতে কি তাদের প্রতি তোমার ভালবাসা একটু কম হবে ? আমি জানি তুমি সব বুঝ। এবার ও কি সদর মাজে লাল পেড়ে সারি পরে বৈশাখের অনুষ্ঠান দেখতে যাবে। আমি পাসে নেই বলে আমার সাথে অভিমান করে ১ মাস ফোনে কথ বলবে না। আমি জানি এবার তুমি তা পারবে না। করণ তুমি আমাকে ভালোবাসো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil সেই সব বন্ধুদেরকে অনেক অনেক ভালবাসা জানাচ্ছি যারা আমার এবং অনন্য বন্ধুদের গল্প গুলো অতি যত্ন সহকারে পড়েছেন এবং আমাকে এবং আরে সবাইকে সুন্দর সব কমেন্টস করেছেন . আসলে আমরা যারা একেবারে নতুন তাদের কছে আপনাদের উপদেশ গুলো অনেক কাজে লাগবে বলি আমি আশা করি . নতুন সংখ্যার নতুন লেখাগুলোর অপেখ্খাতে আছি . আবারো সবাই কে ধন্যবাদ.
sakil সকল বন্ধুদের কে অনেক অনেক শুভেচ্ছা . সেইসাথে মা সংখ্যার লেখগুলো পড়ার ও আমন্ত্রণ রইলো . সকল বন্ধুরা এবং অন্য সকলে ভালো থাকবেন সেই কামনা করি .
sakil গল্প কবিতায় এটাই আমার প্রথম লেখা ছিল . যেসব বন্ধুরা কমেন্টস করেছেন তাদের কে জানাই ধন্যবাদ . আর যারা সময় করে পড়েছেন তাদের কে ও ধন্যবাদ . সবার জন্য শুভ কামনা থাকলো, আর গল্প কবিতার জন্য থাকলো প্রানঢালা অভিনন্দন .
sakil ধন্যবাদ ফজলুল হাসান ভাইয়া .
এস, এম, ফজলুল হাসান অনেক ভালো লেখেছেন , ধন্যবাদ আপনাকে
sakil ধন্যবাদ সোহেল . অপেখ্খা করুন মা সখার জন্য
sohel <সুমন রীমাকে জীবনের চেয়েও বেশি ভালবাসে। কিন্তু সে এই ভালবাসার কথা বাদে রীমাকে অনেক কিছুই বলে। রীমা কোনদিনই সুমনের ভালবাসা বুঝতে পারেনি। সুমনের ভালবাসাটাও মিথ্যে ছিলনা আর রীমা জানতে পারনি বলে ওর কোন ভুল ধরারও অবকাশ নেই।> আপনার আবগের যথেষ্ট সম্মান জানাচ্ছি, কিন্তু পাঠক-লেখকের যোগসূত্র হলো লেখা। সেই লেখাটা পূর্ণতা পেলে ভালো হয়। লেখাটা ডায়রীতে লেখা ১দিনের ছোট নোটের মত লাগলো। কষ্ট পেলে ক্ষমা চেয়ে রাখলাম
sakil ধন্যবাদ ধীমান . হা বানানের কিছু ভুল আছে কারণ আমি যে সময় গল্পটি লিখি সে সময় আমার Computer এ বাংলা ছিল না . মন্তবের জন্য ধন্যবাদ
ধীমান বসাক চমৎকার একটি অনুগল্প ! কিন্তু এত বানান ভুল ( প্র্রোফাইলে অত সুন্দর লেখাতেও অনেক ভুল ) কেন ?
sakil ধন্যবাদ খোরশেদ ভাই .

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী