তোমার ক্ষোভের চাদরের নিচে ভালবাসার কাজল দেখে আমার সব ক্ষোভ নিমিষেই জলের সাথে মিতালি পাতায় আমার সব দলিত স্বপ্ন আবার শুরু করে স্বপ্ন দেখা, ঢেউ খেলে যায় মরচে ধরা সুখের রেনু গুলোর জল শিরায় !আবার কখনও যদি সেই অন্ধ গলিতে ফিরে যাও; তবে মনে রেখো, এ বুকের শক্ত আলিঙ্গনের নাগ পাশ থেকে কভু তোমার মুক্তি নেই । ধরণীর কোন শূন্যতাই আর শূন্য করতে পারবে না, মুছে দিতে পারবে না তোমার-আমার ইতিহাস ! যেমন ইতিহাস হয়ে আছে লাইলি-মজনু যেমন ইতিহাস হয়ে আছে শিরি-ফরহাদ যেমন ইতিহাস হয়ে আছে ইউসুফ-জুলেখা আমিও তেমনি মমতাজ ! শুধু তাজমহলের ইট পাথর নই ! পৃথিবীর মানুষ দেখুক হুর,পরী আর অপ্সরা হিংসায় জ্বলে যাক সূর্য না উঠতে চায় না উঠুক দেখো অন্ধকারের ভিতর কেমন জ্বল জ্বল করছে ভালবাসার দীপ ! শূন্যতা কেমন লজ্জায় লুকায়, যখন দুটি পাতার মিলনে জন্ম নিবে একটি নতুন কুঁড়ি ! ভালবাসার কলি ফুটবে শুন্য উঠোন ভরে উঠবে আমার কোল জুড়ে আলো জ্বলবে, আর তুমি তাকিয়ে তাকিয়ে দুষ্টু হাসি হাসবে !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইউশা হামিদ
শূন্যতা কেমন লজ্জায় লুকায়, যখন দুটি পাতার মিলনে জন্ম নিবে একটি নতুন কুঁড়ি ! - -------- দোয়া করি আপনার কোল জুড়ে পূর্ণতা আসুক । সুন্দর কবিতা ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
মরচে ধরা সুখের রেনু গুলোর জল শিরায় !আবার কখনও যদি
সেই অন্ধ গলিতে ফিরে যাও; তবে মনে রেখো, এ বুকের শক্ত আলিঙ্গনের
নাগ পাশ থেকে কভু তোমার মুক্তি নেই । - // অসাধারণ লাগলো আপু .......চমৎকার লিখেছেন.................
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।