যেখানে আমি যেমন ছিলাম আজো সেখানে তেমনি তুমি কোন খোঁজ নাও নি, আমার অফুরন্ত সময়, আমার ইচ্ছের পালক তোমার ইচ্ছের খোরাক জোগাতে তটস্থ; আমার পছন্দ-অপছন্দের দীর্ঘ তালিকাটা পরিত্যাক্ত ফুলের মত, নল খাগড়ার আহত সাপিনীর মত খুঁড়িয়ে খুঁড়িয়ে হেঁটে চলেছে ।
তোমার সকল শাসন, সকল বারণ মহা দেবতার আশীর্বাদের মত আমি মাথায় করে রেখেছি মশারি টানানো থেকে হাঁড়ি পাতিল, টাই বাঁধা না খেয়ে ভোরের পাখির মত নির্ঘুম তাকিয়ে থাকা !
আচ্ছা বলতে পারো তোমার কোন ইচ্ছেটা আমি অপূর্ণ রেখেছি ? অথচ তুমি, তুমি একটুও খোঁজ নাও নি; আমার কচু পাতার মত মনের অলি গলি একবারও জানতে চাওনি আমার রঙধনুর সাত রঙ কেন খড় খুঁটোর মত ভেসে চলেছে কোন এক অথৈ মহাসাগরের অজানা স্রোতের অমোঘ টানে !
দুরের আকাশের পূর্ণিমা চাঁদের দিকে তাকিয়ে থাকার মত আমিও চেয়ে আছি তোমার পানে কখন তোমার ক্ষয়ে যাওয়া বোধ গুলো জেগে উঠবে আমার ইচ্ছে গুলো, তোমার ইচ্ছার সৌধে হাত ধরাধরি করে পথ চলবে বনের ভিতর, মনের ভিতর আহত ইচ্ছের পাখি গুলো গান গেয়ে উঠবে !!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কায়েস
দুরের আকাশের পূর্ণিমা চাঁদের দিকে তাকিয়ে থাকার মত
আমিও চেয়ে আছি তোমার পানে
কখন তোমার ক্ষয়ে যাওয়া বোধ গুলো জেগে উঠবে
আমার ইচ্ছে গুলো, তোমার ইচ্ছার সৌধে হাত ধরাধরি করে পথ চলবে
বনের ভিতর, মনের ভিতর
আহত ইচ্ছের পাখি গুলো গান গেয়ে উঠবে !!! অসাধারন কবিতা মন ছুঁয়ে গেল
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।