আর কেন কবিতা লিখব যখন ঈর্ষার আগুনে পুড়ে কবিতারা আর কেন গল্প লিখব যখন গল্পের প্লট গুম হয় পুরষ্কারের বারুদ জ্বালিয়ে দেয় চিন্তার স্রোত কলঙ্কিত হয় সাহিত্যের প্রাচীন ধারা ফুল গুলো ঝরে যায় অকালেই অংকুরে বিনষ্ট হয় অমিত সম্ভাবনা !
আর কেন কাটব কলমের আঁচড় যখন ভূলুণ্ঠিত হয় স্বাধীনতা সটান বন্ধ হয় মনের খোলা দরজা অদ্ভুত ছেলে খেলায় চলে সভ্যতা তামাশার পর তামাশা গড়ে উঠে সিন্ডিকেটের বেড়াজাল যখন লাগামহীন বাজার মুল্যে পাঠক দিশেহারা !
আর কেন স্বাধীনতার কথা বলব যখন একচল্লিশ বছরের যুবক শিশুর মত হামাগুড়ি দেয় কাগজের টাকায় মূল্য নির্ধারিত ধর্ষিতার আমি চুপ করে থাকব গল্প কবিতারা কাঁদে কাঁদুক !!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফারজানা ইয়াসমিন দোলন
আর কেন স্বাধীনতার কথা বলব
যখন একচল্লিশ বছরের যুবক শিশুর মত হামাগুড়ি দেয়
কাগজের টাকায় মূল্য নির্ধারিত ধর্ষিতার
আমি চুপ করে থাকব
গল্প কবিতারা কাঁদে কাঁদুক !!
অনেকটা বিদ্রোহী ভাব আছে । খুব ভাল লাগল আপু।শুভেচ্ছা রইল।
পন্ডিত মাহী
লেখাটি আগেই পড়েছিলাম। এ সংখ্যার প্রথম পড়া কবিতা মনে হয় এটি। তবে কমেন্ট না করে চলে গিয়েছিলাম। কবিতায় একটা চাপা দ্রোহ প্রকাশ পেয়েছে। আমার মনে আছে আপনার সাথে ব্যক্তিগত কথা চালাচালি পর্ব। তবে ব্যক্তির সাথে সৃষ্টি মিলিয়ে ফেলছি না। কবিতা... কাব্য... ভাব... ঠিক পর পর এই শব্দগুলো এই কবিতায় আসেনি। চাপা দ্রোহটাই বেশী শক্তিশালী এখানে। দ্রোহ, ক্ষোভ এগুলো একজন কবির প্রেরণা হয়ে ওঠে, যদি কবি বিচলিত না হয়। কবিকে শুভকামনা। সামনে কবি আরো ভালো কিছু লিখবেন এই কামনা করি।
ইউশা হামিদ
অদ্ভুত ছেলে খেলায় চলে সভ্যতা
তামাশার পর তামাশা
গড়ে উঠে সিন্ডিকেটের বেড়াজাল
যখন লাগামহীন বাজার মুল্যে পাঠক দিশেহারা ! ------- সুন্দর উপমায় দারুণ একটি প্রতিবাদ ।
ওসমান সজীব
আর কেন স্বাধীনতার কথা বলব
যখন একচল্লিশ বছরের যুবক শিশুর মত হামাগুড়ি দেয়
কাগজের টাকায় মূল্য নির্ধারিত ধর্ষিতার
আমি চুপ করে থাকব
গল্প কবিতারা কাঁদে কাঁদুক !! খুব সুন্দর কবিতা
নাইম ইসলাম
বাস্তবতার বারুদে প্রজ্জ্বলিত নিখাত আপনার কবিতার বহিপ্রকাশ। ...অনেক ভালো লিখেছেন। যখন লাগামহীন বাজার মুল্যে পাঠক দিশেহারা ! এখানে 'পাঠক' এর স্থলে জনগণ, জনসাধারণ, ক্রেতা ইত্যাদি শব্দ হলে মনে হয় ভালো হতো ।
জোনাকি
আর কেন স্বাধীনতার কথা বলব
যখন একচল্লিশ বছরের যুবক শিশুর মত হামাগুড়ি দেয়
কাগজের টাকায় মূল্য নির্ধারিত ধর্ষিতার
আমি চুপ করে থাকব
গল্প কবিতারা কাঁদে কাঁদুক !! ----------- শিউলী আপু আপনার কবিতা পড়ে একেবারে রক্ত গরম হয়ে গেল । সূর্য ভাইয়ার সাথে একমত পোষণ করছি । আপনি চুপ থাকবেন কেন ? প্রতিবাদ করবেন । আমরা আছি আপনার সাথে । ভাল থাকবেন আপনি ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।