বিকেলের সোনা রোদ আলগোছে ঝরে পড়ে লালিমারা লুকায় মুখ ঘন কাল মেঘের অমসৃণ ডানার ভিতর অতঃপর ব্যথায় কাতর নিষ্পাপ মুখ গুলি দুঃস্বপ্নের ঘেরা টোপে গুয়ান্তানামোর কারাগারে যুগলবন্দি নিছক বসবাস; এক বুক আঁধারে সহবাস ক্ষণে ক্ষণে পাথর সুখে, ধুঁকে ধুঁকে মরে তাঁর ছিঁড়ে বেরিয়ে যাওয়া আগ্নেয়গিরির উত্তপ্ত লাভা ! হাজার বছরের জমে থাকা বরফ ক্ষোভ গুলি উন্মাদের মত, ভবঘুরে শেওলার মত ছড়িয়ে ছিটিয়ে পড়ে ! কোথাও কেউ আছ কি কুঁড়িয়ে নেবে বলে ? আমার কাছে আছে রাশি রাশি অন্ধকার নতুন, পুরাতন, কম দামি, বেশি দামি, স্বচ্ছ স্ফটিকের মতন হেরোঢোটাসের জন্মেরও অনেক আগের সেই প্রাগৈতিহাসিক কাল থেকে শুরু করে তোমার অনাগত বংশধর ! গাঙ্গেয় উপত্যাকার সুলভ বালির দরে আজই, এখনই কিনে নিতে পার যে কেউ ! যে কোন অমাবশ্যা অথবা পূর্ণিমা তিথিতে ! অতঃপর তোমার পালে দেখো কেমন হাওয়া লাগে কালো রঙ জল ছবি নিমিষেই বদলে দেবে তোমার ছায়াছবি !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক
গাঙ্গেয় উপত্যাকার সুলভ বালির দরে, আজই, এখনই কিনে নিতে পার যে কেউ ! অপূর্ব শব্দ সম্ভার আর কবির অন্তরের কিছু সুন্দর উপমা...কবির ভিতরের স্বত্বাকে জাগিয়ে তুলেছে.....অনন্য অসাধারণ....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।