স্বপ্নের বাইরেও অনেক স্বপ্ন থাকে যেমন তুমি, আমার পন্থী তুমি, পৃথিবীর ঘন অন্ধকার হাতড়ে পেয়েছি তোমায়, যখন সব দিশা আঁধারসম সঙ্গে নেবে বলে বসে আছি ।
আসলে আলো হয়ে, হাতে প্রদীপশিখা খুব লোভ হল তাই কাছে এলাম, খুব কাছে, তোমার স্বপ্ন হতে চাইলাম কথা দিলে নিয়ে যাবে সূর্যের দেশে আশ্বস্ত করলে তাই, বাঁচতে শিখলাম।
কালও আমি আশায় ছিলাম তোমার ঐ তারাগাছটার ছায়ায়, যেমন চেয়েছিলে স্বপ্ন ছোঁয়ার তাড়ায় একা হয়ে, অরুণদ্যুতি, এসো তুমি অবাক করে ডাকছে এই পৃথিবী আপন হয়ে।
অপেক্ষার সময় হল অনন্ত দীর্ঘ নেতিয়ে গেলাম না পাওয়ায় ডুবে, অনেক কান্নাবৃষ্টি ঝরিয়ে তুমি এলে শেষে আঁধার টাকে আলোতে ভাসিয়ে আমায় ঊষায় স্নান করাবে বলে।
আমি বিমর্ষ, শক্তিহীন, অনেকটা নির্জীব প্রবল চাওয়া মিলিয়েছে উদ্বায়ী হয়ে, অনেকটা অতি ক্ষুধায় ক্ষুধামন্দার মতন। এলে অসময়ে যখন আমি প্রাণহীন নাওনি করে আমায় প্রার্থনার স্বপন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কায়েস
স্বপ্নের বাইরেও অনেক স্বপ্ন থাকে
যেমন তুমি, আমার পন্থী তুমি,
পৃথিবীর ঘন অন্ধকার হাতড়ে পেয়েছি
তোমায়, যখন সব দিশা আঁধারসম
সঙ্গে নেবে বলে বসে আছি ।অসাধারন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।