বিসর্জন চুম্বক

উপলব্ধি (এপ্রিল ২০১৬)

প্রিন্স মাহমুদ হাসান
  • ৫০
তোমাকে ভালোবেসে এ হৃদয়টাকে
দিয়েছি প্রতিমা বিসর্জন।
কপাট খোলা জানালায় আসে যায়
অহরহ নিঃশব্দে কত প্রজাপতি;
কেমন করে তাদের বলি বলো?
হৃদয়টা যে দুঃখের ভজনালয়।

ছায়াঢাকা মলিন ঘাস হয়ে
বেঁচে আছি সেই বৃষ্টিতে ভিজবো বলে,
যে বৃষ্টিতে লেখা থাকবে
ভালোবাসা পাওয়ার জন্য
তপ্ত দুপুরের চিঠির ভাঁজে
কতটুকু বিসর্জনের আবেশি চুম্বকে
আমি হয়েছিলাম তোমার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ সানাউল্লাহ্ চমৎকার কাব্য ভাবনার সুন্দর উপস্থাপণ । নববর্ষের শুভেচ্ছা রইল ।
মন্তব্যের জন্য ধন্যবাদ। শুভ নববর্ষ।
ইমরানুল হক বেলাল তোমাকে ভালোবেসে এ হৃদয়টাকে দিয়েছি প্রতিমা বিসর্জন । (•••) কতটুকু বিসর্জনের আবেশি চুম্বকে আমি হয়েছিলাম তোমার। শুরুতে এবং শেষে বিসর্জন শর্ত মেনে কবিতার নামের সাথে অসাধারণ মিল রয়েছে। অল্প কথায় দারুণ প্রকাশ। পড়ে ভালো লাগলো। কবি আপনার জন্য শুভকামনা রইল। আমাদের পাশে আপনি সবসময় থাকবেন। আপনার সাহিত্যকর্ম এগিয়ে থাকুক।
ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম। ভালো থাকুন।
ফেরদৌস আলম কবিতা কিন্তু অসাধারণ লাগলো। কিন্তু প্রিন্স ভাই, বিসর্জনের চুম্বক জিনিসটা ঠিক বুঝলাম না তো !
এখানে বিসর্জনের চুম্বক বলতে একটা অজানা আকর্ষণকে বুঝানো হয়েছে যে আকর্ষণে প্রেম বিচ্ছেদে রূপ লাভ করেছে।
নাস‌রিন নাহার চৌধুরী আবেগী কবিতায় ভোট দিলাম ।
রুহুল আমীন রাজু সুন্দর ভাবনার লেখা....বেশ লাগলো কবিতাটি.
গোবিন্দ বীন যে বৃষ্টিতে লেখা থাকবে ভালোবাসা পাওয়ার জন্য তপ্ত দুপুরের চিঠির ভাঁজে কতটুকু বিসর্জনের আবেশি চুম্বকে আমি হয়েছিলাম তোমার।ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।

১৭ জুন - ২০১২ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪