মুনাজাত

পরিবার (এপ্রিল ২০১৩)

ইউশা হামিদ
  • ২০
  • ১৭২
হাসি আর কাঁদি গাই গান সারা দিন
শাসন-বারণ বাড়িয়ে দেয়
বাবা মায়ের রুধিরের ঋণ ।

ভাইয়ের আদর
বোনের সোহাগ
বুলিয়ে দেয় সকল দুঃখ বিবাগ ।

তার স্বরে জানান দেয়
জন্মের সুখ
ঘুম ভেঙ্গেই প্রথম দেখি যখন
আমার মায়ের চাঁদ মুখ ।

জায়নামাজে দাঁড়িয়ে বাবা
করছেন মুনাজাত
সন্তানেরে সুখ দাও খোদা
তুলেছি এ দু হাত ।

ফিরিয়ে দিও না শূন্য হাতে
এ অভাগারে
দুনিয়ার যত সুখ সম্পদ
সকলি দাও
আমার কলিজার টুকরোরে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ভাবনা অসাধারন কবিতা হয়নি ; তবে আবেদনটি অসাধারন ।
সূর্য "দুনিয়ার যত সুখ সম্পদ সকলি দাও আমার কলিজার টুকরোরে" সব বাব-মায়ের মুনাজাতই এটা । ভালো লাগলো মুনাজাত।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) মাতা-পিতার জন্য দোয়া করা প্রতিটি সন্তানের জন্য উচিত (( জায়নামাজে দাঁড়িয়ে ছেলে করেছে মুনাজাত বাবা-মা'য়ের সুখ দাও খোদা তুলেছি এ দু হাত ।)) ভাই আপনার কবিতার সাথে আমি ও মিলায়ে দিলাম।
তাপসকিরণ রায় সন্তানের প্রতি বাবা মার ভালোবাসা আর সন্তানের ভালোবাসা তার মা বাবার ওপর--চিরন্তন এ চিত্র--ভালো লাগলো ,ভাই !
আরমান হায়দার জায়নামাজে দাঁড়িয়ে বাবা করছেন মুনাজাত সন্তানেরে সুখ দাও খোদা তুলেছি এ দু হাত ।///// Chomotkar pongktimala.
এস, এম, ইমদাদুল ইসলাম অতি মূল্যবান মুনাজাত । খুব ভাল ।
রোদের ছায়া পরিবারের একটি গতানুগতিক চিত্র তুলে ধরেছ কবিতায় ....ভালো লাগলো বেশ ...শুভেচ্ছা থাকলো... বুলিয়ে=ভুলিয়ে ,
খন্দকার আনিসুর রহমান জ্যোতি জায়নামাজে দাঁড়িয়ে বাবা করছেন মুনাজাত সন্তানেরে সুখ দাও খোদা তুলেছি এ দু হাত ।..........// বাবা মা'র চিরন্তন প্রার্থনা অনেক ভাল লাগলো.......ধন্যবাদ কবিকে.................
জালাল উদ্দিন মুহম্মদ অন্তরতম সরল ও প্রাণময় প্রার্থনা । বেশ হয়েছে ।
রফিক আল জায়েদ ভাল লাগল কবিতাটি। ভাল থাকবেন।

০৮ জুন - ২০১২ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪