পথহারা পথিককে পথ দেখায় যে সেই বারি বর্ষন কেউ কি দেখেছে ? কেউ বলবেনা তৎ ভুক্তভোগী বিনে । বারি বর্ষনের স্রোতধারা বাঁধা পেয়ে বাঁকে বাঁকে ভিন্নরুপ ধারায় বহিছে শত বিভক্ত নালায় বহিছে নির্গূঢ়ভাবে, কোথায় সে অন্তরযামী ?
যে ধারা আগ্নেয়গিরির অগ্নুৎপাত ন্যায় জ্বালিয়ে পুড়িয়ে ছুটে চলে কাউকে অঙ্গার করে কাউকে করে ধ্বংস আবার কারো হয় পূনর্জন্ম ! অনুশোচনা-অনুতপ্ততার অগ্নিতে করে তপ্ত, কাউকে বানিয়ে দেয় মানুষ কেউবা হয় অমানুষ ! বারি বর্ষন সৃষ্ট সেই বারিধিতে যে জন দিয়েছে ডুব সে জন বুঝিবে বর্ষন মহাকাব্যের রুপ !
(বিঃদ্রঃ= গল্প-কবিতার আবহাওয়ার দিক নির্দেশ করে “কাব্যগল্পের” পাল তুললাম ।)
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নৌকার গতি সচল রাখতে পালকে অবশ্যই হাওয়া দিয়ে যেতে হবে ভাই ।এই সাইডের স্বঘোষিত এক কাব্য পন্ডিতকে কেন্দ্র করে আমার এই কাব্যগল্পের পাল তোলা ।সুভাশীর্বাদ ত্রিনয়ন ভাইয়া ।
জয়নাল হাজারী
কবিতাটি পড়ে কাব্যগল্পের সাথে নতুন করে পরিচিত হলাম ।কাউকে অঙ্গার করে -কাউকে করে ধ্বংস ।সুন্দর বলেছেন । ।ভোট বন্ধ কেন ভাই ? সামনের সংখ্যায় ভোট দেয়ার আশা রাখলাম ।শুভাকাঙ্খা ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।