আমি হিমালয় দেখিনি শুনেছি সেখানে নাকি এভারেস্ট নামের পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ দাঁড়িয়ে আছে মাথা উঁচু করে! কিন্তু আমি দেখেছি আমার বাবাকে যিনি তার অক্ষম সন্তানদের বিশাল বটবৃক্ষের মত মাথা উঁচু করে দাঁড়িয়ে থেকে ছায়া দেন অবিরাম।
আমি প্রশান্ত মহাসাগরের নীল জলরাশি দেখিনি কখনো মাপতে যাইনি এর গভীরতাও, কিন্তু দেখেছি আমার বাবাকে যার হৃদয় এতটাই গভীর যে তার অবুঝ সন্তানেরা এই গভীরতায় যেভাবে ইচ্ছে বিচরণ করতে পারি সামুদ্রিক প্রাণীকুলের মত।
আমি সাহারা মরুভূমি দেখিনি শুনেছি সেখানে নাকি রুক্ষ মরুময়তায় জীবন বিপন্ন হয় প্রতিনিয়ত, কিন্তু দেখেছি আমার বাবাকে যার দেহমনে তীব্র খরা অনুভূত হলেও এই অধম সন্তানদের জন্য সতত অবারিত তার শীতল পরশ।
বাবা, তুমি আকাশের চেয়েও উদার অরণ্যের চেয়েও বিস্তৃত তোমার হৃদয় পর্বতের চেয়েও অটল তোমার বক্ষ পৃথিবীর সকল অকৃতজ্ঞ সন্তানদের পক্ষ থেকে তোমায় অজস্র সালাম আর শ্রদ্ধাঞ্জলি.....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এস, এম, ইমদাদুল ইসলাম
বাবার চেয়ে উচু কোন হিমালয় , বাবার চেয়ে বিশাল সাগর, মরুদ্যান, বাবার চেয়ে উদার আকাশ আসলেই হতে পারে না। পরিবারে বাবা যে কত উচু আশ্রয়স্থল, যার সে আশ্রয় চলে গেছে , সেই কেবল বুঝতে পারে । অনেক ধন্যবাদ আপনাকে ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
আমি হিমালয় দেখিনি
শুনেছি সেখানে নাকি এভারেস্ট নামের
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ
দাঁড়িয়ে আছে মাথা উঁচু করে! // prokritir sathe babake tulona kore lekha ...khub valo laglo saife apnake dhonnobad.......
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।