দম্পতি

পরিবার (এপ্রিল ২০১৩)

আজিম হোসেন আকাশ
  • ১৮
  • ২৫৪
তুমি জায়া আমি পতি
দু’য়ে মিলে যুগল দম্পতি;
তুমি প্রেম আমি প্রীতি
ভালবাসার এইতো রীতি।

তুমি মেঘ আমি বহমান নদী
ভালবাসা বয়ে চলে নিরবধি;
তুমি রবি আমি শর্বরীর শশী
কবিতার তরে এসো ধরি মসি।

তুমি তরু আমি ধুপ ছায়া
বুকের ভেতর সঞ্চিত মায়া;
আমি প্রেমিক তুমি প্রিয়া
যুগল বন্ধনে কাপে হিয়া।

তুমি-আমি ভালবাসায় ব্র্যাকেট বন্ধী
হিংসা-বিদ্বেষ ভুলে এসো করি সন্ধি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক তুমি জায়া আমি পতি দু’য়ে মিলে যুগল দম্পতি; জায়া আর পতির ভালোবাসার দারুণ ছন্দ এঁকেছেন আকাশ ভাই ... খুব ভালো লাগলো
আপনাকে ধন্যবাদ।
রাজিয়া সুলতানা chonder mil bondhone khub mojar ak kobita ,pore vbesh laglo...shuvokamonay....
আপনাকে ধন্যবাদ।
ভাবনা অসাধারন ছন্দের মিল বন্ধন !
আপনাকে ধন্যবাদ।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ছন্দের মিল অনেক অসাধারণ হয়েছে।
আপনাকে ধন্যবাদ।
সূর্য দ্বিতীয় লাইনে যুগল শব্দটা দম্পতির সাথে দরকার হয় না। ভালো লাগলো কবিতাটা।
নববর্ষের শুভেচ্ছা রইল। হু ঠিক বলেছেন? এখনে একবার পোষ্ট করলে আরি কারেকশন করা যায় কিভাবে? গল্প-কবিতায় নিয়মিত হচ্ছি না আর। তাই ধীরে ধীরে বিদায় নেব।
আরমান হায়দার Apnar kobita chorcha cholte thak obiroto.
খোন্দকার শাহিদুল হক তুমি জায়া আমি পতি দু’য়ে মিলে যুগল দম্পতি; > এখানে যুগল কেন ? প্রিয় আজিম,তোমার কবিতা বেশ ভালো লাগল। ছন্দের মায়া থাকলে মাত্রার দরকার হবে। আর মুক্তছন্দে লিখলেও জোড় বা বিজোড় মাত্রা হিসেব করে লিখলে কবিতার মান বেশ ভালো হবে। বন্ধী কী ? সব দিকে খেয়াল থাকলে ভালো হবে। তবে ভালবাসার খাতিরে ভোট করে গেলাম। ভালো থেকো।
এখানে যুগল দম্পতি এর স্থলে সুখী দম্পতি হবে আর বন্ধী এর স্থলে-বন্দি হবে। শুধু সময়ের অভাবে কারেকশন করা সম্ভব হয়নি। আর অন্য ব্লগের মত এখানে পোষ্ট করার পর কারেশন করার অপশন নেই। ধন্যবাদ আপনাকে।
তাপসকিরণ রায় একান্ত আপন --তুমি আমির বন্ধন--আপনার সুন্দর ছন্দময় কবিতাটি পড়লাম।ধন্যবাদ রইলো।
মাহবুব খান ভালবাসার কবিতা সবসময় ভালোলাগে / তার ওপর ছন্দ/ ভালোলাগলো
মোঃ সাইফুল্লাহ বেশ মুন্সিয়ানার ছাপ রয়েছে । আপনাকে ধন্যবাদ।
আপনাকেও ধন্যবাদ।

০৩ মে - ২০১২ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী