আকাশের বুকে মেঘ জমেছে ঘন কালো অন্ধকার অস্তিত্বের টানাটানি চলে গেল বসন্ত কাল। নরকের মাঝে বেঁচে আছি সড়কে বসবাস বাবা চলে গেলে অন্ধকার করেছে গ্রাস। আওড় পড়ে আবরু গেছে চলে মায়ের এমন কথা যেন সব লোকই বলে। হারাম খাচ্ছি ব্যরাম হবে আদুরতাই নাকি মায়ের কারবার। নিত্য দিনের খাবার দেয় চড় ঘুশি লাথ্থি পড়াশোনা কি করবি তুইতো বস্তিবাসি। আহব আমি করেছি শুরু দিশেহারা প্রান্তর সংকীণ`তার শিকড়গুলো করে দিব ভঙ্গুর। হয়েছি আমি আগুন ছাড়খার করে দিব ইতিহাসের অমুলক গল্প। বাবা তুমি নেই বলে পাল্টে যায় দৃশ্যপট অনাদরে থেকে আমি বিশ্বকে দেখাবো পথ। বাবা তুমি নেই বলে করতে হচ্ছে যুদ্ধ পড়াশোনা করতে চাই সেখানেও আমি অবরুদ্ধ আমার জীবনটাই নাকি অসুদ্ধ। বাবা তুমি নেই বলে আমি হবে উদাহরণ সময়ের আলোড়ন অসাড়তাকে দুমড়ে দিব নতুন সমীকরণ। জন্ম কখনো হয় না বৃথা ভেঙ্গে যাবে সব ভুল হব উদাহরণ নতুন সমীকরণ সময়ের আলোড়ন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
ভাল লাগল যদিও প্রথম সাত আটটা লাইন পরে কবিতাটা যেন উদ্দেশ্য হারিয়ে ফেলেছে ..... মায়ের এমন কথা না হয়ে বাক্যটা এমন হবে না "মাকে এমন কথা" আর আদুরতা শব্দটা আদুড়তা হবে হয়তো। এই ছোটখাট সমস্যাগুলো আর অন্তমিলের বিন্যাসটা এক মাপের করলে কবিতাটা সঙ্গবদ্ধ হয় কিন্ত।
সিয়াম সোহানূর
আওড় পড়ে আবরু গেছে চলে মায়ের এমন কথা যেন সব লোকই বলে। হারাম খাচ্ছি ব্যরাম হবে আদুরতাই নাকি মায়ের কারবার। ----------- চমৎকার বাঙময় কবিতা। অভিনন্দন কবি ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।