আমার গায়ের জ্বালা জুড়ায় না ভূতো অভাবিতভাবে পরীক্ষায় ভালো করেছে, খোঁজ নিতে গিয়ে দেখি তার ভাতের থালায় মাছের মুড়ো গায়ের জ্বালা বেড়ে গেল আরও কয়েক গুণ সানাউল্লাহ্’র মেয়ে পাশ করেছে ব’লে মিষ্টিওয়ালার সঙ্গে কথা হচ্ছে- কাকার বইপোঁকা মেয়ের জন্য কাকিমার নাচন ছোট ভাইটাও কম জ্বালায়নি সেকেণ্ড হয়ে ক্লাসে ফার্স্ট হয়েও শান্তি নেই বিচ্ছুগুলোর জ্বালায়।
বিচ্ছুদের টাইট দেবো ব’লে ফন্দি আঁটি লেগে থাকি পিছু পিছু- যা না তাই বলি পরের বছর সবাই ভালো করলো আমি বাদে অতঃপর ধীরে ধীরে স্বর্গচ্যুত- বড় হলাম পরের ভালো দেখে জ্বলতে জ্বলতে তাই নিন্দুকেরও বাহ্বা জোটে নিন্দুক হিসেবে - বাঙ্গালির মহাগৌরবের মহাবীর্যের মহিমান্বিত মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধারাও রেহাই পায় না আমার ঈর্ষার আগুন থেকে সব হারিয়েও শিক্ষা হলো না আমার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওবাইদুল হক
মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধারাও রেহাই পায় না
আমার ঈর্ষার আগুন থেকে
সব হারিয়েও শিক্ষা হলো না আমার
আসরে দাদা আপনার কবিতায় আপনি আপনার ভাষায় অন্যকে ভাল করে টাইট দিয়েছেন যদি তারা বুঝতে পারে তবে সমাজে এরকম অনেক যারা এখনো নিজেকে নিয়ে অনেক বাড়াবাড়ি করে । অনেক ভাল লিখেছেন ৪
মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। প্রকৃতপক্ষে আমি দেশ নিয়ে লিখতে চাই।জানিনা কতটুকু সফল হই।দেশের সার্বিক উন্নতির উপরই নির্ভর করছে ভবিষ্যৎ প্রজন্মের সার্বিক মঙ্গল। শুভ কামনা রইল।
ফারজানা ইয়াসমিন দোলন
কাকার বইপোঁকা মেয়ের জন্য কাকিমার নাচন
ছোট ভাইটাও কম জ্বালায়নি সেকেণ্ড হয়ে
ক্লাসে ফার্স্ট হয়েও শান্তি নেই বিচ্ছুগুলোর জ্বালায়। খুব সুন্দর।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।