ডি অক্সি রাইবোনিক্লিক এসিড যার পুরোধা সেই কিনা দায়ী জন্মান্তরের সূচনা ঘটাতে।। এক বৈপ্লবিক জন্ম আর মৃত্যুর পুরোভাগে আছে যে সস্তা এক ডি এন এ তাই আজ নতুন পোশাক পরেছে নতুন নামে, এক নতুন পরিচয়ে।। সস্তা এক ডি এন এ আজ শুরু করেছে এক নতুন চ্যাপটার, এক অবিনাশী গানের নতুন কলি দিয়ে দুর্লভকে ঠেকাতে, সত্তা নিউক্লিওটাইডের বৈশিষ্ট্য আর নাইট্রোজেনযুক্ত ক্ষরের বিন্যাসরীতির সস্তা বংশপরম্পরার দিকে তীর ছুড়তে, এক অরগানাইজড ফেকের দিকে।। তবুও বহু শৃঙ্খলের দুর্লভ ডি এন এ আজ দুর্লভ শৃঙ্খলার বেড়ী দিয়ে ঢেকে রেখেছে দুর্লভ উদ্ভাবনার অচেনা জগতকে।। সস্তার তিন অবস্থা আজ শৃঙ্খলবদ্ধ, দুর্দমনীয় এক নতুন দুষ্প্রাপ্য, দুর্লভের কঠিন প্রস্তরীভূত অঙ্গার দিয়।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
কবিতার ছলে যেন কোনো ডি এন এ গবেষনার থিসিস পেপার এটি . আমার মত বিজ্ঞান না জানা মানুষের জন্য একটু কস্ট হলো বুঝতে .. তবে এই বিষয়টি কবিতায় এনে সত্যি সাহসী কাজ করেছেন ....
তানি হক
অন্য রকম স্টাইলের কবিতা ... জানিনা কত টুকু বুঝলাম ... তবে যতটুকু বুঝলাম ... ভালো লেগেছে ...আপনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা ... আশাকরি নিয়মিত আমাদের মাঝে লিখবেন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।