এত কৃত্রমতা নিয়ে আসলে বেঁচে থাকা আর না থাকা একই কথা। জীবন্ত মমি। আমি তো জানি দুনিয়াতে আমার কোন স্থান নেই যাবার বেলাতে ও আরো কিছু যদি বাঁকি থাকে দিয়ে দিও পাশে।
আমি হতাশ নই, কিন্তু জীবনের প্রতি কোন মায়া আমার নেই। আমি বেঁচে আছি এটা আমায় কোন আনন্দ দেয় না বরং বেঁচে আছি বলেই আমার এত কষ্ট। দয়া কর খোদা যাদের জীবনে অনেক ভালবাসা আছে আমার আয়ুষ্কাল তুমি তাদের জীবনে যোগ করে দাও। এতেই আমার আনন্দ। জীবনের চরম স্বার্থকতা। সবার অজান্তে আমি চলে যেতে গো চাই, জানি ভাববে না কেউ, কাঁদবে না কেউ, নেই আজ কেউ আপন।
আমার জন্য আমিই কাঁদি তাই, রাতে আঁতকে উঠি, রই জেগে দেখে সেই চরম স্বপন।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জালাল উদ্দিন মুহম্মদ
যাদের জীবনে অনেক ভালবাসা আছে
আমার আয়ুষ্কাল তুমি
তাদের জীবনে যোগ করে দাও।
এতেই আমার আনন্দ। // এমন সুন্দর হৃদয় যার তাঁর জীবন কানায় কানায় ভরে উঠুক ভালবাসা আর ভালবাসায় ।
রোদের ছায়া
হতাশার কাব্য !! যদিও কবিতার প্রথমেই বলা আছে আমি হতাশ নই , যাক সে কথা জীবনকে নতুন করে দেখতে হবে তাহলে আর এত হতাশা থাকবেনা / কবিতা লেখা চালিয়ে যাও /
শাহ আকরাম রিয়াদ
কবিতায় এত হাতাশা কেন হে বন্ধু? নতুন উদ্দীপনায় জেগে উঠো! প্রতিটি নতুন সকালে নতুন ভাবে নিঃশ্বাস নেওয়ার মত নতুন করে জন্ম নাও! লেখা চালিয়ে যাওয়ার প্রত্যাশা রইল। ধন্যবাদ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
দয়া কর খোদা
যাদের জীবনে অনেক ভালবাসা আছে
আমার আয়ুষ্কাল তুমি
তাদের জীবনে যোগ করে দাও।
// হতাশা জনিত দুৎখ বেদনা ফুটে উঠেছে কবিতায়......নৈরাশ্যবাদী কবি ....ভালো লাগল কবিতা...ধন্যবাদ চন্দন তোমাকে..........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।