কোথায় গেল সেই কাল

মা (মে ২০১১)

বিন আরফান.
  • ১১৫
  • 0
  • ৯৪৩
কোথায় গেল সেই কাল
কোথায় সেই শিশু ?
মরীচিকা ধরতে বুঝি
ছুটছে পিছু পিছু !

মাতৃগর্ভে ছিলে যখন
ছিলে তো অসহায়,
ভূমিষ্ঠ পরে বেঁচে ছিলে
মাতাপিতার কৃপায়।

আধুনিকতার ছোঁয়ায় এসে
বানাচ্ছ বৃদ্ধাশ্রম,
তাদের নিয়ে সেই জাগাতে
করছ সমাগম।

মরে গেলে বিলাপ কান্না
কর লোকের ভীরে,
চেহলাম তার কর যে বেশ
রঙ্গমঞ্চ আড়ম্বড়ে।

আজ কেন তাদের কদর
হল এমন নিম্ন ?
ফল মোটেও ভাল হবে না
কাজটি অতি ঘৃণ্য।

বিলাপ কান্না বাদ দিয়ে
চল সবাই মিলে,
মা বাবার সেবা করি
ধর্ম যেভাবে বলে।

তাদের স্থান অন্তরেতে
দেই সবাই ঠাই,
তাদের মত ত্রিভুবনে
আপন কেহ নাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গুলতি বাবু কবিতাডা মনে অয় আমারে নিয়াই লেখা। ভোট দিলাম একশতে ১০০
mominul islam কাকা আপনার লেখা তোলনা নাই তাই এত ভোট পায় আর kiso বলার নাই বাই
এস, এম, ফজলুল হাসান আপনি আমার কমেন্ট গুলি ডিলেট করছেন কেন ? এটা ঠিক হয়নি , আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি .
বিন আরফান. ধন্যবাদ ভাই F.I. JEWEL
এফ, আই , জুয়েল সেবা, পুজা , দায়িত্ব এবং বাস্তবতার এক সমীকরনের চিত্র ফুটে উঠেছে ।।good
বিন আরফান. জীবনে আর কোন অপূর্ণতা এবং অতৃপ্তি নেই । কবিতা লেখা শিখতে পেরেছি এটাই গল্পকবিতায় এসে আমার স্বার্থকতা । সকল বন্ধুদের গঠনমূলক সমালোচনা আমাকে পরিপক্ক হতে সহযোগিতা করেছে । আশা করি জুলাই সংখ্যা থেকে তার বহির্প্রকাশ দেখাতে পারব । সকলকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও আমার হৃদয় উজার করা ভালবাসা আর শুভেচ্ছা জানাই । কৃতজ্ঞতা তো প্রথমেই । আশা করি ভবিষ্যতে এই সংখ্যার মত গঠনমূলক মতামত পাব, যা আমার পথ প্রদর্শক হবে । গল্পকবিতা ডট কম'কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই এতো সুন্দর সাহিত্য চর্চা ও শেখার প্লাট ফর্ম তৈরি করার জন্য । সত্যি আমি অভিভূত । ধন্যবাদ ।
বিন আরফান. ধন্যবাদ শ্রাবন্তী সাহা
বিন আরফান. তুহিন ঠিক তাই. তবে আগামীতে আমি বিশ্ব মুসলমানদের ৩য় সেরা কষ্টটি তুলে ধরেছি. কেমন হয়েছে ভোট নয় মতামতের আশায় রইলাম.
মোঃ মিজানুর রহমান তুহিন ami sobar agey koment diyechilam bin arfan vai,asole 2barer bijoyir moto a lekhata hoyni,bisoy bostu osadharon but chondo potoner jonno kobitati purnanggo rup payni.agamite valo lekhay ami kosto paoyar opekkhay roylam.apnar susastho kamonay...

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী