নতুন দিনের গান

নতুন (এপ্রিল ২০১২)

কামরুল ইসলাম মান্না
  • ১৩
ঐ যে দেখ যায় শোনা যায়
নতুন দিনের গান,
যাও এগিয়ে যাও তুমি আজ
হও রে মহীয়ান।

আলোর ঐ মশাল জ্বেলে।
নিশি রাতি পিছে ফেলে।
ঐ যে দেখ হয় ওরা হয়
সামনে আগুয়ান,
ওদের হাতে হাত মিলাও হাত
করতে বেগবান।

ভুলে সব দুঃখ ব্যথা।
ছুড়ে ফেলে শোক গাঁথা।
জীর্ণ শীর্ণ মুর্খতাকে-ছুড়ে গাও
নতুন দিনের শান,
সেই সে প্রাচীন তোমার মাঝে
জাগাও নতুন প্রাণ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আলোর ঐ মশাল জ্বেলে। নিশি রাতি পিছে ফেলে। ঐ যে দেখ হয় ওরা হয় সামনে আগুয়ান, ওদের হাতে হাত মিলাও হাত করতে বেগবান। // Nojrul Islam ....erpor.....Saiful Islam.......tar pore pelam..... Kamrul Islam....Valoi to Nameo Mil Kameo Mil.....Valo Laglo Kobita.....Dhonnobad Kobike.........
শেখ একেএম জাকারিয়া খুব সুন্দর হয়েছে আপনার ছ্ন্দ কবিতা। শুভকামনা।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ....................প্রভাবিত করার মত কবিতা। ভাল হয়েছে, আশা করি আরো ভাল হবে। কবিতা বারবার পড়লে খুতগুলো ভাল ধরা পড়ে। শুভেচ্ছা রইল।
ধন্যবাদ আপনাকে । আপনার কথাটি মেনে চলার চেষ্টা করব ।
সাইফুল করীম ছড়া ভালো লেখেন আপনি নিঃসন্দেহে বলা যায়...কিন্তু কিছু পুরোনো শব্দ তে কেমন চোখে বাঁধল যে, আর ২টা স্তবকের সাথে ১ম স্তবকের অনৈক্য-ও কিন্তু লক্ষণীয়। আগামীর জন্য শুভ কামনা রইল.........
আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ ।
আরমান হায়দার সেই সে প্রাচীন তোমার মাঝে জাগাও নতুন প্রান। চমৎকার পঙতি মালা ।শুভকামনা ।
অসংখ্য ধন্যবাদ । আপনাকে পাঠক হিসাবে পেয়ে খুব ভাল লাগল ।
জালাল উদ্দিন মুহম্মদ কবিতার ভাব , শব্দবিন্যাস চমৎকার হয়েছে। তিনটি প্যারায় তিন রকম ছন্দমিল লক্ষ্য করা যায়। পরবর্তীতে এ ব্যাপারে আরো নজর দেবেন আশা করি। অভিনন্দন ও শুভকামনা কামরুল ভাই।
আপনার পরামর্শের জন্য অনেক ধন্যবাদ
জাফর পাঠাণ অসাধারন আকুতি প্রকাশ পেয়েছে কবিতাটির মাধ্যমে।সমতালে চালিয়ে গেলে অধরা ধরা দিবেই।উপহার-পাঁচ ভর্তি ঝুড়ি।উল্লেখ্য এই ঝুড়ির ভিতর শুভেচ্ছাটিও আছে।
অনেক ধন্যবাদ আপনাকে ।
খন্দকার নাহিদ হোসেন বেশ লাগলো...। তবে আগুয়ান, মহীয়ান... শব্দগুলো নিয়ে কবির ভাববার কিন্তু সুযোগ আছে...। নতুনত্ব সবকিছুতে চাই...। শুভকামনা রইলো।
গুরুত্বপূর্ণ পরামর্শের জন্য ধন্যবাদ ।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# খুব সুন্দর হয়েছে। বেশ ছন্দের দোলা। ধন্যবাদ এবং শুভ কামনা।

২২ ফেব্রুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী