কয়েকটা মাছি ওড়াউড়ি করছে রেলস্টেশন,নদীঘাট, হাটবাজার পৃথিবীর মতো ওদেরও মাথার চারদিকে চোখ, তবে কি ওরাও পৃথিবী? তবে কি ওরাও নিসিন্দার নীল নীল লেলিহান চোখ? তবে কি ওরাই এখন স্তন্যপায়ী পৃথিবীর ভুমিকার মুখ?
অনেকদিন কবিতা লিখি না, কবিতাই আমাকে লিখে গল্পের ছল অস্থিরতা এসেছিলো প্রবাদ পুরুষ, সেও ফিরে গেছে রক্তকবরী সময়ের দর্পণ ক্ষমা করেনি চেতনা বিক্রির চোরাবালি কেউ খোঁজ রাখেনি জোছনাবন্দি খসড়া রচনাবলি!
এখনও থামেনি যমুনার ভাঙন, দশাসই বদন; জ্যোতির্ময় আত্মা ঘুরেফিরে আসে, বড় রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকে, ফুটপাত ধরে হেঁটে যায় গাঁজাখুরি গল্প সময়ের প্রয়োজন পূরণ হয়েছে, এখন তিনিও কেবলই একটি স্মারক গ্রন্থ!
মাঝে মাঝে অসংলগ্ন চিন্তা ভর করে, আমিও তখন জোয়ান পুরুষ; স্মৃতিরাও তখন ইথিলিন হয় প্রথম স্ত্রী দ্বিতীয় বিবাহ, সেই মাছির মতো সারা পৃথিবীময় চোখ, আমার শরীর হিম হয়ে আসে বাস্তুহারা, কেউ যোগাযোগ করেনি কার্যকারণ, ইছামতির বুক জুড়ে বিষাদসিন্ধু; আমার পালাবার কোনো পথ নেই!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ আতিফুর রহমান আতিক
অনেক সুন্দর কবিতা।ভালো লিখেছেন । ভোট দিলাম ।আমার কবিতার পাতায় আমন্ত্রন রইল ।
কিছু খেতে হয়তো দিতে পারবো না,
মনের খোরাক একটু হলেও মিটিয়ে,
দিবে বা দিবে কি না জানিনা,
আমার আমন্ত্রন ভুলে যাবেন কি না জানিনা?
তবু ও আমন্ত্রন
আমার কবিতা পড়ার ।(এই কয়েকটি লাইন আপনার জন্য আমার পক্ষ হইতে )।
ইমরানুল হক বেলাল
অনেক দিন কবিতা লিখিত না কবিতাই আমাকে লিখে গল্পের ছল
অস্থিরতা এসেছিল প্রবাদ পুরুষ, সেও ফিরে গেছে রক্তকবরী
সময়ে দর্পণ ক্ষমা করকরেনি••••।
আপনার কবিতা লেখার মাঝে কথায় ছন্দ দারুণ একটাকাব্যময় ভাবনা ফুটে উঠে।
ধন্যবাদ জসিম ভাই।
আপনার সাহিত্যকর্ম উজ্জীবিত হোক।
দোয়া রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্
“ইছামতির বুক জুড়ে বিষাদসিন্ধু;
আমার পালাবার কোনো পথ নেই!!”
অপূর্ব কথা মালায় যথেষ্ট চিন্তার খোরাক রয়েছে ।
খুব ভাল লাগল প্রিয় কবি ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।