স্কুলের টিফিনের ঘন্টা বাজতেই ভৌঁ দৌড় গোল্লাছুট খেলার ধুম পড়ে যায় মাঠের সারাটি দিক শুধু তুই আর আমি বাদ রাখতাম আমাদের জন্ন্য আমাদের কে একটু দুরেই তোদের বাড়ি, সেখানে আম গাছে মৌমাছির বাসা পুকুর পাড়ের লম্বা সাকোঁ ছোট ছোট পা ফেলে সাবধানে পেড়িয়ে উজ্জ্বল দুটি হাসি মুখ নিয়ে ছুটে যেতাম অলিগলি পেড়িয়ে প্রতিবার তোর মায়ের হাতের মাখানো ভাত দুজন পালা করে খেয়েছি বন্ধু তোর মনে আছে!
ব্যাগের ভিতর টেনিস বল, তোর আর আমার নারিকেলের ডগার ব্যাট তুই বদ্ধু কতবার আমার বল হারিয়েছিস ঐ বেতঝাড়ে বলতে পারিস টিফিনের টাকা জমিয়ে আর কতবার কিনবো বল! প্রতিবারই তো বলতি, যা কাল একটা কিনে দেবো... কি সব ভুলে গেছিস তাই না!
বন্ধু তোর মনে নেই, আমাদের বিকেল বেলার অভিযান... হিন্দু বাড়ির পিছনের ঝুলে পড়া আম গাছে নিশানা করে চুপিচুপি ঢিল ছোড়া অবিরাম তুই আসলেই একটা বুদ্ধু ছিলি, তোর জন্ন্যই বার বার ধরা পড়ে যেতাম। আর ঐ যে মন্ডলদের লিচু গাছ, তোর তো জিভে জল আসতো টিনের চাল বেয়ে কি উঠে পারা যায়! শব্দেই তো পাড়া মাথায় উঠতো...
বন্ধু, তোর মনে আছে, মনে আছে তোর! কই আজো তো ভুলেও বললি না যে তোর মনে আছে বললি না যে সবকিছু তুই আজো ভুলিসনি ভুলে যাসনি আমাকে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।