বোকা মেয়ে

সরলতা (অক্টোবর ২০১২)

কনা
  • ৭৯
  • ১৪৮
কতবার তোমাদের রঙিন ছলনা
উচ্ছ্বাসে জড়িয়ে ধরেছি
বুনো জুইফুল ভালবাসা আমার
জীবন মানে জানত কেবল প্রজাপতির চুম্বন,
বাতাসের দোলা,বৃষ্টির গান অথবা
জোছনা উৎসব!
অমাবস্যা নামলে
জোনাক সইয়ের পিদিম জ্বলা
গল্প-স্বল্প রাত ।
অথচ সময়ের সুতোয় গাঁথা আলাভোলা বন্ধুত্ব
অগোচরে হারিয়েছে বর্ণ,গন্ধ
তার খোঁজ কেউ নেয়নি
কেউ কখনও ভালই বাসেনি

দিগন্ত অভিযাত্রায় যাবো বলে
পলকারেণুর মতন উড়ে যাওয়া উত্তেজনায়
বাড়িয়ে দে’য়া হাতে স্পর্শ রেখেছি।
বিশ্বাসের পেলবশুভ্রতায় কালশিটে ফেলেছ তোমরা
আগ্রাসী চিন্তার তোমরা
পেছনে টেনে-হেচড়ে নিয়ে গেছ
সেই আঁধারে আমি হয়েছি দ্রৌপদী
পুড়ে-পুড়ে একমুঠো ছাই হয়ে গেছি
প্রবঞ্চনার চাপা অনলে।

একমুঠো ছাই....একমুঠো ছাই....
তোমাদের আকাশকে কি কলঙ্কিত করবে না?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
হোসেন মোশাররফ পিচ্চি বেলার কবিতা `বোকা মেয়ে' পড়ে বোকা বনে গেলাম .....
রুহুল আমীন রাজু ভালো লেগেছে কবিতাটি ...........সামনে আরো ভালো লেখা পড়তে চাই.
শেখ একেএম জাকারিয়া শুধু লাগলো বললে ভুল হবে । সত্যিই কবিতার আকাশে আজ অন্যরকম রেখা অংকিত হল ।
বিদিতা রানি সেই আঁধারে আমি হয়েছি দ্রৌপদী পুড়ে-পুড়ে একমুঠো ছাই হয়ে গেছি প্রবঞ্চনার চাপা অনলে। ...... চমৎকার একটি পরিচ্ছন্ন কবিতা।
এফ, আই , জুয়েল # ভাব আর ভাবনার বিকাশ খুবই সুন্দর । ছলনার বেলাভুমিতে জীবনের জটিল রহস্য অনেক মনোরমভাবে ফুটে উঠেছে । === কবি হতে আর নাইকো বাকী----/ লিখতে থাকো---কলমের নাচন তুলে ।।
ম্যারিনা নাসরিন সীমা কবিতা কবিতার মতই সুন্দর হয়ে উঠেছে সার্থক হয়ে উঠেছে । খুব ভাল লাগলো ।
মোঃ গালিব মেহেদী খাঁন কেউ কষ্টে থাকে। কেউবা কষ্ট বিলাসি। তবে কবিতার জন্য কষ্ট পয়মন্ত!!!!! ভাল লাগল কবিতাটি।
ওবাইদুল হক আবার আসলাম কণা । তবে একটা কথা তোমায় নিয়ে । কত টুকু কণার জমাট হলে তুমি পরিপূর্ণ হবে বলতে পার । কারণ তোমার ভিতরের কনা খুব গভীর বাইরে কিন্তু বলার বাইরে । বোকা মেয়ে সাজতে শিখেছে রসিক করলাম কিছু মনে করোনা ।
সূর্য এ পর্যন্ত আমার পড়া তোমার লেখা শ্রেষ্ঠ কবিতা এটা। শুধু এটুকুই বুঝতে পারছি না এত সুন্দর একটা মুখের আড়ালে এমন পোড়া কষ্টের কবিতা বাস করে ক্যামনে?
:D :)............! ধন্যবাদ ভাইয়া সময় দেবার জন্য
Sisir kumar gain বেশ সুন্দর কবিতা।শুভ কামনা কবি।

০৪ ফেব্রুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী