শৈশব আমার কেটেছে এই কপোতাক্ষের বাঁকে, যেখানে রঙ্গিন সপ্নগুলো কল্পনায় ছবি আঁকে। যেখানে গোধুলী জুড়ে পাখির ওড়াউড়ি, বালু পরে শামুক ঝিনুকের অবাধ ছড়াছড়ি। সেখানে এসেছি আজ জীবনের ফাকে, শৈশব আমার কেটেছে এই কপোতাক্ষের বাঁকে
যেখানে নিলীমা জুড়ে বিহঙ্গ মেলা, সেখানেই বসে মোর কেটে যেত বেলা। স্রোতের টানে সেই ছোট তরীগুলি, ছুটে যেত অজানায় দুরন্ত বেগে চলি। সেখানে এসেছি আজ শৈশবের ডাকে, শৈশব আমার কেটেছে এই কপোতাক্ষের বাঁকে।
কখন শান্ত, কখন দুরন্ত তুমি কপোতাক্ষ, উদ্দাম বেগে ছুটে চলাই তোমার লক্ষ্য। দু তীরের অপরুপ শোভা কেড়ে নেয় প্রান, নিশীথে শুনতে পাই নদীর কলতান। গাঁয়ের বধু ধীরে চলে যায় কলসি নিয়ে কাঁখে, শৈশব আমার কেটেছে এই কপোতাক্ষের বাঁকে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জালাল উদ্দিন মুহম্মদ
শৈশব আমার কেটেছে এই কপোতাক্ষের বাঁকে,
যেখানে রঙ্গিন সপ্নগুলো কল্পনায় ছবি আঁকে।
যেখানে গোধুলী জুড়ে পাখির ওড়াউড়ি,
বালু পরে শামুক ঝিনুকের অবাধ ছড়াছড়ি। // ---- শৈশবের নদী আর গ্রামীন প্রকৃতির নিসর্গ কবিকে দারুণভাবে আন্দোলিত করে । খুব ভাল লাগলো কবিতা। শুভকামনা রইলো।
জাফর পাঠাণ
নদী ও শৈশব কেন্দ্রিক কবিতাটির মধ্যে পরতে পরতে হৃদয়ের মূর্ছনা লুকিয়ে আছে।নদীর প্রতিটি ফোটায়,তীরের প্রতিটি ধূলিকনায় লুকিয়ে আছে শৈশব অতিক্রান্ত চরিত্রটির প্রাণ ।যার টান শুধু হৃদয় দিয়ে উপলব্ধি করা যায়।কবিতাটি নদীর ঢেউয়ের ন্যায় আমাকে আন্দোলিত করল।ধন্যবাদ কবিকে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।